চট্টগ্রামে বিএনপির পদযাত্রা শেষে পুলিশকে ঢিল

পুলিশ বলছে, খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2023, 02:51 PM
Updated : 28 May 2023, 02:51 PM

চট্টগ্রামের বহদ্দারহাটে মহানগর বিএনপির পদযাত্রা শেষে পুলিশের দিকে ঢিল ছোড়ার ঘটনা ঘটেছে।

রোববার বিকাল সাড়ে ৫টা থেকে পৌনে ৬টার মধ্যে চান্দগাঁও থানাধীন বহদ্দারহাট পুলিশ বক্সের সামনে এ ঘটনা ঘটলেও কাউকে ‍পুলিশ গ্রেপ্তার করতে পারেনি।

তবে পুলিশ ঘটনাটি খতিয়ে দেখছে বলে চান্দগাঁও থানার ওসি খায়রুল ইসলাম জানিয়েছেন।

কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বাকলিয়া থানাধীন কে বি কনভেনশন সেন্টার থেকে পদযাত্রা শুরু করে চট্টগ্রাম মহানগর বিএনপি। সেখানে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় নেতা বরকতউল্লাহ বুলু, মহানগর আহ্বায়ক শাহাদাত হোসেনসহ চট্টগ্রামের নেতারা।

পদযাত্রা নগরীর বহদ্দারহাট মোড়ে এসে পৌঁছলে মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বক্তব্য দিয়ে কর্মসূচি সমাপ্ত করেন। এরপর নেতাকর্মীরা ফিরে যাওয়ার সময় পুলিশকে লক্ষ্য করে ঢিল ছোড়ে।

নাম প্রকাশ না করার শর্তে মহানগর বিএনপির এক নেতা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা সফলভাবে কর্মসূচি শেষ করার পর বহদ্দারহাট মোড়ে পুলিশ সদস্যরা কর্মীদের চলে যাবার জন্য তাড়া দিচ্ছিলেন। ওইসময় কয়েকজন কর্মী পুলিশকে লক্ষ্য করে ঢিল ছোড়ে। তখন মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাতসহ অন্যান্য নেতারা তাদের থামায়।”

চান্দগাঁও থানার ওসি খায়রুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পদযাত্রা শেষ হওয়ার পর সাড়ে ৫টা থেকে পৌনে ৬টার মধ্যে বিএনপিকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে।

এখনও কাউকে গ্রেপ্তার করা হয়নি জানিয়ে তিনি বলেন, “কেন এ ধরনের ঘটনা ঘটেছে, তা খতিয়ে দেখা হচ্ছে, আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”