দ্বিতীয় চার দিনের ম্যাচে ডাক পেলেন মুশফিক-আশিকুর

ভারত ‘এ’ দলের বিপক্ষে শেষ আন অফসিয়াল টেস্টের দলে জায়গা পেয়েছেন শাহাদাত হোসেন ও হাসান মুরাদও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2022, 01:29 PM
Updated : 2 Dec 2022, 01:29 PM

জাতীয় ক্রিকেট লিগে ভালো পারফরম্যান্সের পুরস্কার পেলেন মুশফিক হাসান ও আশিকুর জামান। ভারত ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় চার দিনের ম্যাচের দলে এলেন এই দুই তরুণ পেসার।

বাঁহাতি স্পিনার হাসান মুরাদ ও মিডল অর্ডার ব্যাটসম্যান শাহাদাত হোসেনও ডাক পেলেন ১৪ সদস্যের দলে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী ৬ ডিসেম্বর মাঠে গড়াবে সিরিজ নির্ধারণী দ্বিতীয় ও শেষ আন অফসিয়াল টেস্ট। শুক্রবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে ম্যাচের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। প্রথম ম্যাচের দলে পরিবর্তন আনা হয়েছে চারটি।

টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত, বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম এবং দুই পেসার সৈয়দ খালেদ আহমেদ ও শরিফুল ইসলামকে রাখা হয়নি দ্বিতীয় ম্যাচের দলে।

তাসকিন আহমেদের চোটের কারণে ভারতের বিপক্ষে ওয়ানডে দলে যোগ দিয়েছেন শরিফুল। আগে থেকেই ওয়ানডে দলে ছিলেন শান্ত। তাকে প্রথম চার দিনের ম্যাচের জন্যই নেওয়া হয়েছে বলে জানিয়েছিলেন নির্বাচক হাবিবুল বাশার সুমন। একই দলের বিপক্ষে টেস্ট সিরিজের আগে বিশ্রাম দেওয়া হয়েছে তাইজুল-খালেদকে।

সবশেষ জাতীয় লিগে চ্যাম্পিয়ন রংপুর বিভাগের হয়ে দলের সর্বোচ্চ ২৫ উইকেট পেয়েছেন মুশফিক। ইনিংসে ৫ উইকেট নিয়েছেন দুইবার। ঢাকা বিভাগের বিপক্ষে তার ৭৩ রানে ৮ উইকেট এবারের আসরের সেরা বোলিং। বিসিএলের ওয়ানডে সংস্করণে এক ম্যাচ খেলে ৩৬ রান দিয়ে ২ উইকেট নেন ২০ বছর বয়সী এই পেসার।

আশিকুর খুলনা বিভাগের হয়ে জাতীয় লিগে ৫ ম্যাচে পেয়েছেন ১৫ উইকেট। শেষ রাউন্ডে রাজশাহীর বিপক্ষে ৪০ রানে ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন ২০ বছর বয়সী এই পেসার। টুর্নামেন্টে খুলনার পেসারদের মধ্যে তিনিই সফলতম।

পেসারদের দাপটের মাঝে এনসিএলে আলো ছড়িয়েছেন মুরাদ। চট্টগ্রাম বিভাগের হয়ে ইনিংসে চারবার ৫ উইকেটসহ মোট ২৮ উইকেট নিয়েছেন ২১ বছর বয়সী বাঁহাতি এই স্পিনার। প্রথম রাউন্ডে সিলেটের বিপক্ষে ১১৯ রানে ৮ উইকেট তার সেরা বোলিং।

কক্সবাজার শেখ কামাল আন্তর্জতিক ক্রিকেট স্টেডিয়ামে জাকির হাসানের দৃঢ়তায় ভারত ‘এ’ দলের বিপক্ষে প্রথম ম্যাচ কোনোমতে ড্র করেছে বাংলাদেশ। ৩৫৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে খেলতে ১৭৩ রানের ইনিংস খেলে দলকে বাঁচিয়েছেন জাকির।

দ্বিতীয় ম্যাচ খেলতে শনিবার সকালে সিলেট যাবে দুই দল।

দ্বিতীয় চার দিনের ম্যাচের বাংলাদেশ ‘এ’ দল: সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), শাহাদাত হোসেন, মোসাদ্দেক হোসেন, জাকের আলি, নাঈম হাসান, হাসান মুরাদ, রেজাউর রহমান রাজা, মুশফিক হাসান, সুমন খান ও আশিকুর জামান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক