খুনে ইনিংসের পর ৫ উইকেটে নায়ক স্যান্টনার

৬ বছর পর ওয়ানডেতে ৫ উইকেট পেলেন এবং ম্যাচ সেরার পুরস্কার জিতলেন মিচেল স্যান্টনার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2023, 04:57 PM
Updated : 9 Oct 2023, 04:57 PM

প্রথম পাঁচ ব্যাটস্যানের সবাই ত্রিশোর্ধ রান করেন। কিন্তু সেই অর্থে ডাচ বোলারদের উপর দাপট দেখাতে পারেননি কেউই। শেষ দিকে সেই কাজটা করেন মিচেল স্যান্টনার। পরে নিজের আসল কাজ বোলিংয়েও ছড়ান আলো। অলরাউন্ড নৈপুণ্যে নিউ জিল্যান্ডকে টানা দ্বিতীয় জয় এনে দিয়ে তিনি জিতলেন ম্যাচ সেরার পুরস্কার।

হায়দরাবাদে সোমবার নেদারল্যান্ডসকে ৯৯ রানে হারিয়েছে নিউ জিল্যান্ড। ৩২২ রানের বড় সংগ্রহ গড়ে ডাচদের ২২৩ রানে গুটিয়ে দিয়েছে তারা।

এই জয়ে সবচেয়ে বড় অবদান স্যান্টনারের। ১৭ বলে দুই ছক্কা ও তিন চারে তিনি খেলেন ৩৬ রানের বিস্ফোরক ইনিংস। পরে দারুণ বোলিংয়ে ৫৯ রানে নেন ৫ উইকেট।

ক্যারিয়ারের শুরুর দিকে ২০১৭ সালে ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারে প্রথম ৫ উইকেট নিয়েছিলেন স্যান্টনার। সেবারই প্রথম জিতেছিলেন ম্যাচ সেরার পুরস্কার। দীর্ঘ বিরতির পর ফের এই অভিজ্ঞতা হলো তার।

নিউ জিল্যান্ডের প্রথম বাঁহাতি স্পিনার হিসেবে বিশ্বকাপে ৫ উইকেট পেলেন স্যান্টনার। ২০১৫ আসরে আফগানিস্তানের বিপক্ষে ড্যানিয়েল ভেটোরির ১৮ রানে ৪ উইকেট ছিল দেশটির আগের সেরা।

বাঁহাতি স্পিনে তার আগে বিশ্ব মঞ্চে ৫ উইকেট আছে কেবল ভারতের ইউভরাজ সিং ও বাংলাদেশের সাকিব আল হাসানের। ২০১১ আসরে বেঙ্গালুরুতে আয়ারল্যান্ডের বিপক্ষে ইউভরাজ ৩১ রানে ৫টি এবং ২০১৯ আসরে সাউথ্যাম্পটনে আফগানিস্তানের বিপক্ষে সাকিব ২৯ রানে নেন ৫টি।