সাকিবের বিপক্ষে সেরা ক্রিকেটটাই খেলতে হবে, বললেন কোহলি

অভিজ্ঞ সাকিব আল হাসানকে প্রশংসায় ভাসিয়েছেন ভিরাট কোহলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2023, 10:51 AM
Updated : 18 Oct 2023, 10:51 AM

বাংলাদেশের বিপক্ষে নামার আগে সাকিব আল হাসানের ব্যাপারে সতর্কবার্তা দিলেন ভিরাট কোহলি। বাংলাদেশের অভিজ্ঞ অধিনায়কের বাঁহাতি স্পিনের সামনে সেরা ক্রিকেট খেলার বিকল্প নেই, বললেন ভারতের তারকা ব্যাটসম্যান।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বৃহস্পতিবার নিজেদের চতুর্থ ম্যাচে লড়বে বাংলাদেশ ও ভারত। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে খেলা।

ম্যাচে স্বাভাবিকভাবেই বাড়তি আগ্রহ থাকবে দুই দলের বড় দুই তারকা সাকিব ও কোহলির ওপর। ওয়ানডেতে দুজনের মুখোমুখি দ্বৈরথও সবসময় জাগায় বাড়তি রোমাঞ্চ।

২০১০ সাল থেকে এখন পর্যন্ত ওয়ানডেতে ১৪ বার মুখোমুখি হয়েছেন সাকিব-কোহলি। ভারতের সাবেক অধিনায়ককে ৫ বার আউট করেছেন সাকিব। এর মধ্যে গত ডিসেম্বরে তিন ম্যাচের সিরিজে দুইবার সাকিবের শিকার কোহলি।

বিপরীতে সাকিবের বিপক্ষে ব্যাট হাতে ১৪৮ বল খেলে ১৪০ রান নিয়েছেন কোহলি। আরও একটি ম্যাচে মুখোমুখি হওয়ার আগে স্টার স্পোর্টসের প্রকাশিত ভিডিওতে সাকিবের প্রশংসা করলেন কোহলি।

“সাকিব অনেক বেশি অভিজ্ঞ। আমি তার বিপক্ষে অনেক খেলেছি। তার বোলিংয়ের নিয়ন্ত্রণ দুর্দান্ত। নতুন বলে দারুণ বোলিং করে। ব্যাটসম্যানকে বোকা বানাতে পারেন তিনি। খুবই কিপটে বোলিং করেন।”

“এই ধরনের বোলারদের বিপক্ষে নিজের সেরা খেলাটা খেলতে হয়। কারণ আপনি এটি না করলে তারা চাপ সৃষ্টি করবে এবং আপনাকে আউট করার সুযোগ বেড়ে যাবে।”

একই ভিডিওতে কোহলিকেও প্রশংসায় ভাসান সাকিব। পাশাপাশি আরও একবার সময়ের সেরা ব্যাটসম্যানদের একজনকে আউট করার আশাও জানিয়ে রাখেন বাংলাদেশ অধিনায়ক।

“সে (কোহলি) স্পেশাল ব্যাটসম্যান। খুব সম্ভবত আধুনিক যুগের সেরা ব্যাটসম্যান। আমার মনে হয়, আমি সৌভাগ্যবান যে তাকে ৫ বার আউট করতে পেরেছি। অবশ্যই তাকে আবার আউট করতে পারলে অনেক খুশি হব।”

এখন পর্যন্ত তিন ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ভারত। আফগানিস্তানকে হারিয়ে আসর শুরু করা বাংলাদেশ পরের দুই ম্যাচে হেরেছে ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডের বিপক্ষে।

ঘরের মাঠে খেলা, সাম্প্রতিক ফর্ম বিবেচনায় তাই হয়তো এগিয়েই থাকবে ভারত। তবে এটি বড় করে দেখতে চান না কোহলি।

“বিশ্বকাপের মতো টুর্নামেন্টে কোনো দুর্বল দল নেই। বিশ্বকাপে সব সময় বড় দলের ওপর মনোযোগ রাখা হয়। কিন্তু প্রতিবার কোনো না কোনো অঘটন ঘটে যায়।”