ভাষার মাসে সিলেট স্ট্রাইকার্সের বিশেষ জার্সি

ক্রিকেটারদের নাম ও জার্সি নম্বর লেখা থাকছে বাংলায়, সবুজ রঙের জার্সিতে ফুটিয়ে তোলা হয়েছে সিলেটের ইতিহাস, ঐতিহ্য ও সৌন্দর্যের ২০টি নিদর্শন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2024, 05:32 PM
Updated : 1 Feb 2024, 05:32 PM

এবারের বিপিএলে গোলাপি-বেগুনির মিশেলে জার্সি গায়ে এতদিন খেলতে দেখা গেছে সিলেট স্ট্রাইকার্সকে। তবে সেই জার্সি অন্তত দুই ম্যাচের জন্য পাল্টে যাচ্ছে। ঘরের মাঠে শেষ দুই ম্যাচে বিশেষ এক জার্সি গায়ে মাঠে নামবে দলটি। ভাষার মাসে ভাষা আন্দোলনের শহীদদের প্রতি সম্মান জানাতে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের অংশ হিসেবে তৈরি করা হয়েছে এই জার্সি।

সবুজের প্রাধান্যে কালোর মিশেল থাকছে এই জার্সি। বিশেষ এই জার্সির সবচেয়ে উল্লেখযোগ্য দিক, ক্রিকেটারদের নাম ও জার্সি নম্বর লেখা থাকবে বাংলায়। এছাড়াও জার্সিতে নান্দনিকভাবে ফুটিয়ে তোলা হয়েছে সিলেটের ইতিহাস, ঐতিহ্য ও সৌন্দর্যের ২০টি নিদর্শন।

বিশেষ এই জার্সি উন্মোচন করেন ভাষা সৈনিক মোহাম্মদ আব্দুল আজিজ। সিলেটে বৃহস্পতিবার তার বাসভবনে জার্সি উন্মোচনের আয়োজনটি হয়।

দুর্দান্ত ঢাকার বিপক্ষে শুক্রবার ও রংপুর রাইডার্সের বিপক্ষে শনিবারের ম্যাচে বিশেষ এই জার্সি পরে মাঠে নামবে সিলেট। পরের ম্যাচগুলিতেও এই জার্সি তারা ব্যবহার করবে কি না, তা ঠিক করা হবে পরবর্তীতে।

যে ২০টি নিদর্শন এই জার্সিতে ফুটিতে তোলা হয়েছে, সেগুলো হলো:

১. সিলেটের পাহাড়

২. চা বাগান

৩. চা গাছ

৪. চা পাতা

৫. চায়ের পাত্র

৬. পটচিত্র

৭. সিলেটের পাথর

৮. হাওরের সৌন্দর্য

৯. লাল শাপলা

১০. লালা খাল

১১. অতিথি পাখি

১২.কিন ব্রিজ

১৩. আলী আমজাদের ঘড়ি

১৪. দরগাহ ফটক

১৫. শহীদ মিনার

১৬. বাংলা বর্ণমালা

১৭. সিলেটি নাগরি লিপি

১৮. ক্রিকেট বল

১৯. ক্রিকেট স্টাম্প

২০. সিলেটের ফুলেল সৌন্দর্য

বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের পথচলার শুরু গত আসর থেকে। অভিষেক টুর্নামেন্টেই দারুণ চমক দেখিয়ে ফাইনালে ওঠে তারা। তবে এবার দলের শক্তি অনেকটা কমে যাওয়ার পর মাঠের ক্রিকেটেও তারা ভালো করতে পারছে না একদমই। এখনও পর্যন্ত পাঁচ ম্যাচে কোনো জয়ের দেখা তারা পায়নি।