ফের বাংলাদেশের জয়ের নায়ক তাসকিন

সুপার টুয়েলভে বাংলাদেশের দুই জয়েই ম্যাচ সেরার পুরস্কার জিতলেন গতিময় এই পেসার।

স্পোর্টস ডেস্ক
Published : 30 Oct 2022, 08:05 AM
Updated : 30 Oct 2022, 08:05 AM

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে এতদিন জয় খরায় ভুগছিল বাংলাদেশ। অস্ট্রেলিয়া আসরে এসে এবার তিন ম্যাচেই ধরা দিল দুই জয়। আর এই দুই ম্যাচেই বাংলাদেশের নায়ক তাসকিন আহমেদ। নেদারল্যান্ডসের পর জিম্বাবুয়েকেও হারানোর পথে বল হাতে বড় অবদান রাখেন এই পেসার।

ব্রিজবেনে রোববার সুপার টুয়েলভের রোমাঞ্চকর ম্যাচে বাংলাদেশ জেতে ৩ রানে। ১৫০ রানে পুঁজি নিয়ে জিম্বাবুয়েকে ১৪৭ রানে থামিয়ে দেয় সাকিব আল হাসানের দল।  

পাওয়ার প্লেতে নিজের দুই ওভারে ২ উইকেট নিয়ে দারুণ শুরু এনে দেন তাসকিন। পরে গুরুত্বপূর্ণ সময়ে ধরেন আরেকটি শিকার। ৪ ওভারে এক মেডেন ও ১৯ রান দিয়ে এই পেসার নেন ৩ উইকেট।

বল হাতে এই পারফরম্যান্সে ম্যাচ সেরার পুরস্কার ওঠে তাসকিনের হাতে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৪৪ ম্যাচের ক্যারিয়ারে দ্বিতীয়বার এই স্বীকৃতি জিতলেন তিনি। নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথমবার জেতার পথে নিয়েছিলেন ৪ উইকেট।

এবারের বিশ্বকাপে টানা তিন ম্যাচে নিজের প্রথম ওভারে উইকেট নিলেন তাসকিন। জিম্বাবুয়ের বিপক্ষে এদিন ইনিংসের তৃতীয় বলে তার শিকার ছিলেন ওয়েসলি মাধেভেরে।

তৃতীয় ওভারে বোলিংয়ে এসে তাসকিন ফেরান জিম্বাবুয়ে অধিনায়ক ক্রেইগ আরভিনকে। দুই ওভারে ৯ রান দিয়ে ২ উইকেট নিয়ে প্রথম স্পেল শেষ করেন তাসকিন।

অধিনায়কের আস্থার প্রতিদানও দেন তাসকিন। দ্বিতীয় বলে চাকাভাকে কট বিহাইন্ড করে ভাঙেন ৩৪ রানের জুটি। ২৭ বছর বয়সী এই পেসারের ওভারটি ছিল উইকেট-মেডেন।

৩৫ রানে ৪ উইকেট হারিয়ে ভীষণ বিপদে পড়া জিম্বাবুয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় ছিল শন উইলিয়ামস ও রেজিগ চাকাভার ব্যাটে। তাদের প্রতিরোধ ভাঙতে তাসকিনকে দ্বাদশ ওভারে আক্রমণে আনেন সাকিব আল হাসান।

পরে ষোড়শ ওভারে আবার বল হাতে পেয়ে তাসকিন ১০ রান। নিজের বোলিংয়ে ১৫টি ডট দেন তিনি। হজম করেন ৩ বাউন্ডারি।  

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক