বাংলাদেশের গ্যালারির উত্তেজনা উপভোগ করেন ধাওয়ান

বিরুদ্ধ দর্শকও অনেক সময় সেরাটা বের করে আনে, বললেন ভারতের অভিজ্ঞ ওপেনার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2022, 02:55 PM
Updated : 6 Dec 2022, 02:55 PM

ক্রিকেট বিশ্বের যে কোনো প্রান্তে খেলতে গেলে বিপুল দর্শক সমর্থন পায় ভারতীয় ক্রিকেট দল। ব্যতিক্রম অভিজ্ঞতা হয় বাংলাদেশে। এখানে ভারতের বিপক্ষেই গলা ফাটায় হাজার হাজার সমর্থক। তবে এখানেও প্রেরণার রসদ খুঁজে পান শিখর ধাওয়ান। ভারতীয় ওপেনারের মতে, বিরুদ্ধ দর্শকও অনেক সময় সেরাটা বের করে আনতে সহায়তা করে।

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে ম্যাচের শুরু থেকে বাংলাদেশের সমর্থনে গ্যালারি ছিল সরব। সময় যত গড়ায়, তত বাড়তে থাকে দর্শক উপস্থিতি। ম্যাচজুড়ে তারা উজ্জীবিত করে যান সাকিব আল হাসান, লিটন কুমার দাসদের। বুধবার দ্বিতীয় ম্যাচেও ব্যতিক্রম হওয়ার কথা নয়।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে ধাওয়ান বললেন, বাংলাদেশের গ্যালারির সমর্থনে স্বাগতিক দল যেমন উজ্জীবিত থাকে, তেমনি প্রতিপক্ষ দলও মুখিয়ে থাকে ভালো করতে।

“বাংলাদেশ বিপক্ষে সবসময় ওই প্রতিদ্বন্দ্বিতাটা টের পাওয়া যায়। অবশ্যই এটি যে কোনো দলের ক্ষেত্রেই হয়। আমার মনে হয়, বাংলাদেশের মানুষ একটু আবেগপ্রবণ এবং তারা খেলা খুব উপভোগ করে এবং সবাই বাড়তি উৎসাহ নিয়ে আসে (মাঠে)।”

“এটি দারুণ ব্যাপার এবং আমাদেরও তা তাতিয়ে দেয়, সবসময় ভালো খেলতে প্রস্তুত রাখে। এমন দলের বিপক্ষে খেলা মজার এবং এটি আমাদের সেরাটা বের করে আনে। বাংলাদেশের মানুষ যেভাবে তাদের দল এবং ক্রিকেটকে সমর্থন দেয়, খুব ভালো লাগে।”