এক বছর পর ভারত দলে চাহার

এক ম্যাচের ছুটি কাটিয়ে টি-টোয়েন্টি সিরিজের শেষ দুই ম্যাচের স্কোয়াডে ফিরবেন পেসার মুকেশ কুমার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2023, 04:47 PM
Updated : 28 Nov 2023, 04:47 PM

লম্বা সময় বাদে জাতীয় দলে ডাক পেলেন দীপক চাহার। ভারত ও অস্ট্রেলিয়ার চলমান টি-টোয়েন্টি সিরিজের শেষ দুই ম্যাচের জন্য স্বাগতিকদের স্কোয়াডে যুক্ত করা হয়েছে অভিজ্ঞ এই পেসারকে।

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে মঙ্গলবার বিষয়টি জানায় ভারত ক্রিকেট বোর্ড। গুয়াহাটিতে সিরিজের চলমান তৃতীয় ম্যাচের আগে বিয়ের জন্য ছুটি নিয়েছিলেন মুকেশ কুমার। চতুর্থ ও পঞ্চম ম্যাচে ফের দলের সঙ্গে যোগ দিবেন ডানহাতি এই পেসার।

গত কয়েক বছর ধরে চোটের কারণে অনেকটা সময় মাঠের বাইরে থাকা চাহার সবশেষ ভারতের হয়ে খেলেছিলেন ওয়ানডেতে, গত ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে।

সম্প্রতি রাজস্থানের হয়ে সৈয়দ মুশতাক আলী (টি-টোয়েন্টি) টুর্নামেন্টে শিরোপা জেতেন তিনি। আসরে ওভার প্রতি ৭.৩৮ রান দিয়ে পাঁচ ম্যাচে ১০টি উইকেট নেন চাহার। আর ব্যাট হাতে সব মিলিয়ে ৩৯ বলে ১৭১.৭৯ স্ট্রাইক রেটে করেন ৬৭ রান।

এছাড়া ৫০ ওভারের ক্রিকেটেও ভালো ফর্মে আছেন চাহার। চলমান বিজয় হাজারে ট্রফিতে এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলেছেন। অরুণাচল প্রদেশের বিপক্ষে ৫৬ বলে করেন অপরাজিত ৬৬ রান। আর বল হাতে গুজরাটের বিপক্ষে ৪১ রানে ৬ উইকেট শিকার করেন।

ওয়ানডে বিশ্বকাপের মাত্র চারদিন পর শুরু হওয়া চলমান সিরিজে ভারত ও অস্ট্রেলিয়া দুই দলই নিয়মিত খেলোয়াড়দেত বিশ্রাম দিয়ে দল সাজিয়েছে। সিরিজে ভারত এগিয়ে আছে ২-০তে।