রউফের চুক্তি বাতিল প্রসঙ্গে আফ্রিদি, ‘সে সবসময় পাকিস্তানের হয়ে খেলতে প্রস্তুত’

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শুরুর দুদিন আগে পিসিবি এমন সিদ্ধান্ত জানানোয় বেশি হতাশ শাহিন শাহ আফ্রিদি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2024, 10:15 AM
Updated : 17 Feb 2024, 10:15 AM

হারিস রউফের কেন্দ্রীয় চুক্তি বাতিলের সিদ্ধান্ত ভালো লাগেনি শাহিন শাহ আফ্রিদির। পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক বললেন, দেশের হয়ে খেলতে সবসময়ই প্রস্তুত তার সতীর্থ। আফ্রিদি অবশ্য হতাশ পিসিবির সিদ্ধান্ত জানানোর সময় নিয়ে।

গত ডিসেম্বর-জানুয়ারিতে অস্ট্রেলিয়ায় তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে যেতে রাজি হননি রউফ। যা ভালোভাবে নেয়নি পিসিবি। ঘটনা খতিয়ে দেখার জন্য তদন্ত শুরু করে তারা। পুরো প্রক্রিয়া শেষ করে গত বৃহস্পতিবার গতিময় এই পেসারের কেন্দ্রীয় চুক্তি বাতিলের ঘোষণা দেয় পাকিস্তানের বোর্ড।

গত ১ ডিসেম্বর থেকে রউফের কেন্দ্রীয় চুক্তি বাতিল করার সিদ্ধান্ত নেয় পিসিবি। সঙ্গে আগামী ৩০ জুন পর্যন্ত তাকে বিদেশি লিগে খেলার অনাপত্তিপত্র না দেওয়ারও ঘোষণাও দেয় তারা।

শনিবার থেকে শুরু হচ্ছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। প্রথম দিনই মাঠে নামবে আফ্রিদির নেতৃত্বাধীন লাহোর কালান্দার্স, প্রতিপক্ষ ইসলামাবাদ ইউনাইটেড। গত দুই আসরের চ্যাম্পিয়নদের গুরুত্বপূর্ণ সদস্য রউফ।

টুর্নামেন্ট শুরুর আগ মুহূর্তে বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার খবর যেকোনো ক্রিকেটারকে মানসিকভাবে দুর্বল করে দিতে পারে। তাই এই সময় পিসিবির সিদ্ধান্তটি জানানোয় কিছুটা হতাশ আফ্রিদি। তবে ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর সঙ্গে আলাপকালে তিনি বললেন, এই ধাক্কা রউফের ওপর প্রভাব ফেলবে না বলেই আশা করছেন তারা।

“পিসিবির সিদ্ধান্ত নিয়ে আমার বেশি কিছু বলার নেই। কিন্তু সময়টা এমন যে, একদিন পরই আমাদের ম্যাচ (পিএসএল) আর সিদ্ধান্তটা এখনই এলো।”

“হারিস মানসিকভাবে খুবই শক্ত একজন এবং আশা করি পিসিবির এই সিদ্ধান্ত তার ওপর প্রভাব ফেলবে না। আর সম্ভবত পিসিবিও বুঝতে পারবে, এমন সিদ্ধান্ত জানানোর সঠিক সিদ্ধান্ত এটি ছিল না। হারিস ভালো করছে; সে সবসময় পাকিস্তানের জন্য খেলতে প্রস্তুত।”