মৃত্যুঞ্জয়কে আশা দেখালেন হাথুরুসিংহে

তরুণ পেস বোলিং অলরাউন্ডারকে সময় নিয়ে পরখ করতে চান বাংলাদেশের প্রধান কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2023, 09:50 AM
Updated : 29 April 2023, 09:50 AM

বাংলাদেশ দলে পেস বোলিং অলরাউন্ডারের অভাব অনেক দিনের। সম্ভাবনা জাগালেও চোটের ছোবলে সেভাবে নিজের জায়গা পাকা করতে পারেননি মোহাম্মদ সাইফ উদ্দিন। সম্ভাবনার আলো জ্বালিয়ে দলে এসেছেন মৃত্যুঞ্জয় চৌধুরি। এখনই অবশ্য তাকে নিয়ে বাজি ধরছেন না চান্দিকা হাথুরুসিংহে। তবে তাকে নিজেদের ভাবনায় রাখার কথা জানিয়েছেন বাংলাদেশের প্রধান কোচ।

আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ড সফরের ওয়ানডে সিরিজের দলে ডাক পেয়েছেন মৃত্যুঞ্জয়। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন জানিয়েছেন, স্কোয়াডে থাকা আরও চার পেসারের সঙ্গে ‘এক্সট্রা’ হিসেবে নেওয়া হয়েছে ২১ বছর বয়সী এই অলরাউন্ডারকে। তাকে মূলত ভবিষ্যতের জন্য তৈরি করাই লক্ষ্য। এবার একই কথা জানালেন হাথুরুসিংহে।

বয়সভিত্তিক দলে খেলার সময় থেকেই দেশের ক্রিকেটে মৃত্যুঞ্জয় পরিচিত নাম। ২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলে তিনি থাকতে পারতেন, কিন্তু চোটের কারণে ছিটকে যান। চোটের সঙ্গে দীর্ঘ লড়াই জিতে ফেরেন ঘরোয়া ক্রিকেটে।

প্রথম পাদপ্রদীপের আলোয় আসেন তিনি গত বছরের বিপিএল দিয়ে। সেবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে ৮ ম্যাচে একটি হ্যাটট্রিকসহ ১৫ উইকেট শিকারের পথে ম্যাচ জেতানো কিছু স্পেল করেন। এরপর গত ঢাকা প্রিমিয়ার লিগে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ১৪ ম্যাচে নেন ১৭ উইকেট।

শেখ জামালের হয়েই এবারের লিগে এখনও পর্যন্ত ১০ ম্যাচে নিয়েছেন ১৫ উইকেট। সব মিলিয়ে ৩০ লিস্ট ‘এ’ ম্যাচে তার শিকার ৪২ উইকেট।

তবে অলরাউন্ডার হিসেবে বিবেচনা করা হলেও ব্যাটিংয়ে এখনও নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি মৃত্যুঞ্জয়। ঘরোয়া ক্রিকেটে তিন সংস্করণ মিলে ৪২ ইনিংস ব্যাটিং করে কোনো পঞ্চাশের দেখা পাননি তিনি। সব মিলিয়ে করতে পেরেছেন ৪৩৭ রান।

জাতীয় দলের সঙ্গে থেকে বোলিংয়ের পাশাপাশি মৃত্যুঞ্জয়ের ব্যাটিংয়েও উন্নতি হবে বলে আশা হাথুরুসিংহের। সিলেটে তিন দিনের বিশেষ ক্যাম্পের সমাপনী দিনে সংবাদ সম্মেলনে তরুণ অলরাউন্ডারের ব্যাপারে নিজের মূল্যায়ন জানান বাংলাদেশের প্রধান কোচ।

“আমাদের যদি (বিশ্বকাপে) একজন পেস বোলিং অলরাউন্ডার থাকে, আমি ‘না’ বলব না। সে (মৃত্যুঞ্জয়) এখানে আমাদের দেখাতে এসেছে কী করতে পারে এবং কেমন সামর্থ্য রাখে। আমি তার ব্যাটিং খুব বেশি দেখিনি। শুনেছি, সে ভালো বোলার। ম্যাচের তিন পর্যায়েই বল করার স্কিল আছে। এখানে সে অবশ্যই ব্যাটিংয়ে উন্নতি করবে। তার ওপর আমাদের চোখ আছে।”