বিপিএল ফাইনালের আগে দেশি ব্যান্ড নিয়ে কনসার্ট

বিপিএলের সমাপনী দিনে বিশেষ আয়োজনের কথা জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2023, 12:04 PM
Updated : 13 Feb 2023, 12:04 PM

বিপিএলে এবার কোনো উদ্বোধনী অনুষ্ঠান তেমন কিছু ছিল না। তবে সমাপনী দিনে থাকছে কিছু আয়োজন। ফাইনালের আগে দেশি কয়েকটি ব্যান্ড নিয়ে কনসার্ট আয়োজন করা হবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী ও বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য নিজাম উদ্দিন চৌধুরি।

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে ফাইনাল ম্যাচ। তার আগে বিকেল সাড়ে ৩টা থেকে ৪টার মধ্যে কনসার্ট শুরুর কথা চিন্তা করেছে বিসিবি। ম্যাচের পর থাকবে আতশবাজি ও বিম শো।

সোমবার বিসিবিতে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ফাইনালের সমাপনী দিনের আয়োজনের পরিকল্পনা জানান নিজাম উদ্দিন চৌধুরি।

“আমরা পরিকল্পনা করেছি ফাইনালের দিন কিছু বাড়তি ব্যবস্থা থাকবে। এর মধ্যে হচ্ছে আমাদের দেশের যেসব নামকরা ব্যান্ড আছে, তাদের মধ্য থেকে কয়েকটিকে আমন্ত্রণ জানিয়েছি সঙ্গীত পরিবেশনের জন্য।”

“আমরা চেষ্টা করছি বড় যেসব ব্যান্ড আছে... বিশেষ করে জেমস (নগরবাউল), ওয়ারফেজ, মাকসুদ (মাকসুদ ও ঢাকা) ভাই আছেন। প্রাথমিকভাবে উনাদের সঙ্গেই কথা হচ্ছে। আমরা আশা করছি উনারাই পারফর্ম করবেন।”

এই আয়োজনে বিদেশি শিল্পী বা পারফরমার কাউকে আনা হবে না, নিশ্চিত করলেন বিসিবির প্রধান নির্বাহী।

“এই মুহূর্তে এটা (বিদেশি শিল্পী) একটু চ্যালেঞ্জিং হয়ে যাবে। বিশেষ করে, বর্তমান সার্বিক প্রেক্ষাপটেও এটা আমাদের কাছে অপশন মনে হচ্ছে না। আমাদের যারা জনপ্রিয় ব্যান্ড সঙ্গীত শিল্পী আছেন, তাদের পারফরম্যান্সটাই আমরা চাচ্ছি।”

কনসার্ট ছাড়াও আর কিছু থাকবে কি না জানতে চাওয়া হলে নিজামউদ্দিন জানান আতশবাজি ও বিম শো-এর কথা।

“এই পারফরম্যান্সের বাইরেও যেটা হলো, যেমনটা আপনারা প্রতিটি ম্যাচের পরে দেখেছেন, এবার আমরা চেষ্টা করব আরেকটু বৃহৎ পরিসরে (আতশবাজি) করা যায় কি না। এর সঙ্গে যোগ হবে বিম শো। ফাইনালের পুরস্কার বিতরণের পর হবে এগুলো।”

প্রথম কোয়ালিফায়ার জিতে প্রথম দল হিসেবে ফাইনালে উঠে গেছে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দ্বিতীয় দল জানা যাবে মঙ্গলবার সিলেট স্ট্রাইকার্স ও রংপুর রাইডার্সের ম্যাচের পর।