শুরুর আগেই শ্রেয়াসের ওয়ানডে সিরিজ শেষ

নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজের দলে বদলি হিসেবে নেওয়া হয়েছে রজত পাতিদারকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2023, 10:21 AM
Updated : 17 Jan 2023, 10:21 AM

পিঠের চোটে নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন শ্রেয়াস আইয়ার। তার বদলি হিসেবে দলে নেওয়া হয়েছে অভিষেকের অপেক্ষায় থাকা টপ অর্ডার ব্যাটসম্যান রজত পাতিদারকে।

সিরিজ শুরুর আগের দিন মঙ্গলবার ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই বিবৃতি দিয়ে জানায়, চোটের অবস্থা মূল্যায়নের জন্য বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ) যাবেন শ্রেয়াস।  

২৮ বছর বয়সী এই ব্যাটসম্যান দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজের তিন ম্যাচেই খেলেন। প্রথম দুই ম্যাচেই ২৮ রানের পর শেষটিতে করেন ৩৮।  

তার চোটের ধরন, কবে চোট পেয়েছেন কিংবা সেরে উঠতে কত সময় লাগতে পারে, সেসব নিয়ে কিছু জানায়নি বিসিসিআই।

এর আগে ২০২১ সালের মার্চে ফিল্ডিং করার সময় তিনি কাঁধে চোট পেয়েছিলেন এবং অস্ত্রোপচার করাতে হয়েছিল। ফলে তাকে মাঠের বাইরে থাকতে হয়েছিল ৬ মাস।

তার জায়গায় সুযোগ পাওয়া ২৯ বছর বয়সী পাতিদারের এখনও আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি। গত বছর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলেও ডাক পেয়েছিলেন। কোনো ম্যাচ খেলার সুযোগ সেবার হয়নি তার।

হায়দরাবাদে বুধবার শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর তিনটি টি-টোয়েন্টিও খেলবে দুই দল।

ভারতের ওয়ানডে দল: রোহিত শর্মা, শুবমান গিল, ইশান কিষান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, কেএস ভারত, হার্দিক পান্ডিয়া, রজত পাতিদার, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চেহেল, কুলদিপ যাদব, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক