আইপিএলের শুরুর দিকে পাথিরানাকে পাবে না চেন্নাই

বাংলাদেশ সফরে পাওয়া হ্যামস্ট্রিং চোট ভোগাচ্ছে শ্রীলঙ্কান এই পেসারকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2024, 09:14 AM
Updated : 21 March 2024, 09:14 AM

হ্যামস্ট্রিং চোট থেকে এখনও সেরে উঠতে পারেননি মাথিশা পাথিরানা। আইপিএলের শুরুর দিকে তাই শ্রীলঙ্কান এই পেসারকে পাবে না চেন্নাই সুপার কিংস।

চলতি মাসে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে হ্যামস্ট্রিংয়ে টান লাগে পাথিরানার। এতে ম্যাচে শেষ করতে পারেননি নিজের বোলিং স্পেল। ৩.৪ ওভারে ২৮ রান দিয়ে নেন দুই উইকেট। এরপর থেকে মাঠের বাইরে তিনি।

আপাতত শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) ফিজিওর সঙ্গে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন পাথিরানা। এসএলসি থেকে সবুজ সংকেত পেলে চেন্নাই দলে যোগ দেবেন ২১ বছর বয়সী এই ক্রিকেটার।

২০২২ সালে চেন্নাইয়ে যোগ দেওয়া পাথিরানা আইপিএলে নিজের প্রথম আসরে খেলেন মাত্র ২ ম্যাচ। তবে গত আসরে চেন্নাইয়ের পঞ্চম শিরোপা জয়ে বড় অবদান রাখেন তিনি।

মাহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন দলের মূল ডেথ বোলারদের একজন পাথিরানা। ইনিংসের শেষ দিকে নিজের বোলিং সামর্থ্যের প্রমাণ গত আসরে দেন তিনি। ডেথ বোলিংয়ে (১৬ থেকে ২০ ওভার) গত আসরে আইপিএলের সবচেয়ে বেশি ১৮ উইকেট নেন ‘বেবি মালিঙ্গা’ খ্যাত এই পেসার, ১২ ইনিংসে।

২০২৩ আইপিএলে ডেথ বোলিংয়ে পাথিরানা ওভারপ্রতি রান দেন ৮ করে। গত আসরে ইনিংসের শেষ চার ওভারের মধ্যে অন্তত ৯০ বল করা বোলারদের মধ্যে তিনিই সবচেয়ে কম রান দেন ওভারপ্রতি।

পাথিরানাকে না পাওয়া চেন্নাইয়ের জন্য বড় ধাক্কা। এমনিতেই দলটি আগামী মে মাসের আগে পাচ্ছে না তাদের ওপেনার নিউ জিল্যান্ডের ডেভন কনওয়েকে। বৃদ্ধাঙ্গুলের চোটের সঙ্গে লড়াই করছেন ৬ ফিফটি ও ১৩৯.৭০ স্ট্রাইক রেটে গত আসরের তৃতীয় সর্বোচ্চ ৬৭২ রান করা বাঁহাতি এই ব্যাটসম্যান।

পাথিরানার চোটে চেন্নাইয়ের একাদশে সুযোগ মিলতে পারে বাংলাদেশের মুস্তাফিজুর রহমানের। প্রথমবারের মতো ধোনির দলে ডাক পাওয়া বাঁহাতি এই পেসারও ডেথ বোলিংয়ে বেশ কার্যকরী। শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ক্র্যাম্প করায় স্ট্রেচারে করে মাঠ ছাড়া মুস্তাফিজ এরই মধ্যে চেন্নাইয়ের দলে যোগ দিয়েছেন।

আইপিএলের এবারের আসর শুরু হবে শুক্রবার। উদ্বোধনী ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হবে চেন্নাই।