‘মদ্যপ হয়ে’ হাসপাতালে ম্যাক্সওয়েল, তদন্তে ক্রিকেট অস্ট্রেলিয়া

বেশিক্ষণ অবশ্য হাসপাতালে থাকতে হয়নি অস্ট্রেলিয়ান অলরাউন্ডারকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2024, 11:53 AM
Updated : 22 Jan 2024, 11:53 AM

অ্যালকোহল-সংশ্লিষ্ট ঘটনায় গত শুক্রবার অ্যাডিলেইডের একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। এই ঘটনার তদন্তে নেমেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

সংবাদটি প্রথম প্রকাশ করে ‘ডেইলি টেলিগ্রাফ’। সোমবার ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়, তারা যতটুকু জানতে পেরেছে, সাবেক অস্ট্রেলিয়ান পেসার ব্রেট লির ব্যান্ড দল ‘সিক্স অ্যান্ড আউট’ এর কনসার্ট দেখতে গিয়েছিলেন ম্যাক্সওয়েল। সেখানেই ঘটনাটি ঘটেছে। তবে ঠিক কী হয়েছিল, তার বিস্তারিত জানা যায়নি। তাৎক্ষণিক অ্যাম্বুলেন্স ডেকে হাসপাতালে নেওয়া হয় ম্যাক্সওয়েলকে। যদিও সেখানে বেশিক্ষণ থাকতে হয়নি তাকে।

অস্ট্রেলিয়ান সংবাদ মাধ্যমের খবর, অতিরিক্ত মদ্যপানের কারণে ৩৫ বছর বয়সী এই ক্রিকেটারকে হাসপাতালে নেওয়া হয়েছিল।

ইএসপিএনক্রিকইনফো ধারণা করছে, এই ঘটনায় অন্য কারও সংশ্লিষ্টতা নেই। বিগ ব্যাশে মেলবোর্ন স্টার্সের হয়ে মৌসুম শেষ করে একটি সেলিব্রেটি গলফ ইভেন্টে অংশ নিতে অ্যাডিলেইডে গিয়েছিলেন ম্যাক্সওয়েল।

এ দিনই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য আগে ঘোষিত দল থেকে ম্যাক্সওয়েলকে বিশ্রাম দিয়ে দলে নেওয়া হয় তরুণ ব্যাটসম্যান জেইক ফ্রেজার-ম্যাকগার্ককে। সিএ অবশ্য বলেছে, ম্যাক্সওয়েলকে দলের বাইরে রাখার সঙ্গে অ্যাডিলেইডের ঘটনার কোনো সম্পর্ক নেই।

“অ্যাডিলেইডে ম্যাক্সওয়েলের ঘটনার বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া অবগত। এই বিষয়ে আরও তথ্য জানার চেষ্টা করা হচ্ছে।”

“ওয়ানডে স্কোয়াডে তাকে না রাখার সঙ্গে এটার (অ্যাডিলেইডের ঘটনা) কোনো সম্পর্ক নেই। বিগ ব্যাশ শেষে তার ওয়ার্কলোড ব্যবস্থাপনা পরিকল্পনার ওপর ভিত্তি করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ম্যাক্সওয়েল টি-টোয়েন্টি সিরিজে ফিরবেন বলে প্রত্যাশা করা হচ্ছে।”

মাঠের বাইরের ঘটনায় আগেও খবরের শিরোনাম হয়েছেন ম্যাক্সওয়েল। ভারতে অনুষ্ঠিত গত ওয়ানডে বিশ্বকাপের সময় আহমেদাবাদে একটি গলফ কার্ট থেকে পড়ে গিয়ে তিনি মাথায় আঘাত পান। ২০২২ সালের শেষ দিকে এক বন্ধুর ৫০তম জন্মদিনে দৌড়ানোর সময় তার পা ভেঙে যায়। ওই ঘটনায় তিন মাসের বেশি মাঠের বাইরে থাকতে হয় তাকে।

বিগ ব্যাশের ফাইনালে উঠতে না পারায় গত সপ্তাহে মেলবোর্ন স্টার্সের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন ম্যাক্সওয়েল।