অনুশীলনে ফিরলেন ‘বিব্রত’ ম্যাক্সওয়েল

ম্যাক্সওয়েলের অ্যালকোহল-সংশ্লিষ্ট ঘটনা নিয়ে তদন্ত করবে না ক্রিকেট অস্ট্রেলিয়ার ইন্টিগ্রিটি ইউনিট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2024, 02:44 PM
Updated : 23 Jan 2024, 02:44 PM

মদ্যপ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার ঘটনা নিয়ে বেশ বিব্রত গ্লেন ম্যাক্সওয়েল। তার অ্যালকোহল-সংশ্লিষ্ট কাণ্ডটি নিয়ে তদন্ত করার কথা বললেও সে সিদ্ধান্ত থেকে সরে এসেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আপাতত বিশ্রামে থাকা অলরাউন্ডার ফিরেছেন অনুশীলনে।

অ্যাডিলেইডে গত শুক্রবার ঘটে এই কাণ্ড। ইএসপিএনক্রিকইনফো বলেছে, বিগ ব্যাশে মেলবোর্ন স্টার্সের হয়ে মৌসুম শেষ করে একটি সেলিব্রেটি গলফ ইভেন্টে অংশ নিতে অ্যাডিলেইডে গিয়েছিলেন ম্যাক্সওয়েল। বার্তা সংস্থা এএপি জানিয়েছে, ওইদিন গলফও খেলছিলেন ম্যাক্সওয়েল।

এরপর একটি অনুষ্ঠানে যোগ দেন তিনি। সেখানে মদপান করেন এই অস্ট্রেলিয়ান অলরাউন্ডার। এক পর্যায়ে অজ্ঞান হয়ে গেলে তাৎক্ষণিক অ্যাম্বুলেন্স ডেকে হাসপাতালে নেওয়া হয় ম্যাক্সওয়েলকে। যদিও বেশিক্ষণ সেখানে থাকতে হয়নি তাকে।

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো সোমবার জানায়, সাবেক অস্ট্রেলিয়ান পেসার ব্রেট লির ব্যান্ড দল ‘সিক্স অ্যান্ড আউট’ এর কনসার্ট দেখতে গিয়েছিলেন ম্যাক্সওয়েল। সেখানেই ঘটনাটি ঘটেছে।

ওই ঘটনা নিয়ে অস্ট্রেলিয়া দলের নির্বাচক জর্জ বেইলির সঙ্গেও কথা হয়েছে ম্যাক্সওয়েলের। এরই মধ্যে অনুশীলনে ফিরেছেন তিনি, জানিয়েছেন তার ম্যানেজার বেন টিপেট।

“সে (ম্যাক্সওয়েল) ঠিক আছে। আমার মনে হয়, কিছুটা বিব্রত। আমরা তাদের সঙ্গে কথা বলেছি এবং সবকিছু ঠিক হয়ে গেছে।”

“গতকাল অনুশীলনে ফিরেছে সে। বিগ ব্যাশের পর প্রায় এক সপ্তাহের ছুটি পেয়েছিল। এখন অনুশীলনে ফিরেছে এবং পা নিয়ে নির্দিষ্ট কিছু কাজ করছে, যেগুলো তার করা জরুরি।”

হাসপাতালে ভর্তি হওয়ার বিষয়টি নিয়ে ম্যাক্সওয়েলের সঙ্গে মঙ্গলবার কথা বলেছে ক্রিকেট অস্ট্রেলিয়ার চিকিৎসকরা। কনকাশনের কোনো লক্ষণ আছে কিনা, দেখা হয়েছে সেসব। এই মুহূর্তে বিষয়টি নিয়ে তদন্ত করার কোনো পরিকল্পনা নেই ইন্টিগ্রিটি ইউনিটের।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য সোমবার ঘোষিত দলে রাখা হয়নি ম্যাক্সওয়েলকে। তাকে বিশ্রাম দেওয়ার কথা বলা হয়েছে অস্ট্রেলিয়া দলের পক্ষ থেকে। তার জায়গায় দলে নেওয়া হয়েছে তরুণ ব্যাটসম্যান জেইক ফ্রেজার-ম্যাকগার্ককে। সিএ নিশ্চিত করেছে, ম্যাক্সওয়েলকে দলের বাইরে রাখার সঙ্গে অ্যাডিলেইডের ঘটনার কোনো সম্পর্ক নেই।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে তার জাতীয় দলে ফেরার সম্ভাবনা প্রবল।