ইসিবির চুক্তি বাদ দিয়ে যুক্তরাষ্ট্রে খেলার পরিকল্পনা রয়ের

ইংলিশ গণমাধ্যমের খবর, বিস্ফোরক এই ব্যাটসম্যানকে প্রায় ৩ লাখ পাউন্ড প্রস্তাব করেছে লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2023, 01:33 PM
Updated : 25 May 2023, 01:33 PM

জাতীয় দলের চুক্তি চেয়ে যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে (এমএলসি) খেলা হয়তো বেশি লাভজনক মনে হচ্ছে জেসন রয়ের কাছে। তাই ইসিবির সঙ্গে এই টপ অর্ডার ব্যাটসম্যান ‘ইনক্রিমেন্টাল’ চুক্তি বাদ দেওয়ার পরিকল্পনা করছেন বলে খবর এসেছে গণমাধ‍্যমে। 

আগামী ১৩ জুলাই থেকে শুরু যুক্তরাষ্ট্রের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগের উদ্বোধনী আসর। পূর্ণ চুক্তিতে থাকা ইংল্যান্ড দলের ক্রিকেটারদের এই টুর্নামেন্টে খেলার সম্ভাবনা নেই। ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর খবর, এমএলসি-তে খেলতে ইসিবির চুক্তি থেকে বেরিয়ে যাওয়ার কথা ভাবছেন রয়। 

কাউন্টি দল সারে ও ইংল্যান্ড দলে রয়ের সতীর্থ রিস টপলিও একই পথে হাঁটার ‘ভাবনায়’ আছেন। তবে তার সিদ্ধান্ত নির্ভর করছে ফিটনেসের ওপর। গত মাসে কাঁধে অস্ত্রোপচার হয় এই পেসারের।

এমএলসি-এর সূচি ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপ ও টি-টোয়েন্টি ব্লাস্টের সঙ্গে সাংঘর্ষিক। ফলে চুক্তিবদ্ধ খেলোয়াড়দের যুক্তরাষ্ট্রে খেলার অনাপত্তিপত্র দেওয়ার সম্ভাবনা নেই ইসিবির। 

ইসিবির ইনক্রিমেন্টাল চুক্তিতে বাৎসরিক পারিশ্রমিক ৬৬ হাজার পাউন্ডের মতো। ২০২২-২৩ মৌসুমের জন্য এই চুক্তিতে রয়ের সঙ্গে আছেন হ্যারি ব্রুক, দাভিদ মালান, ম্যাথু পটস, টপলি ও ডেভিড উইলি। 

ইসিবির চুক্তির মেয়াদ অক্টোবর থেকে সেপ্টেম্বর পর্যন্ত। বছরের এই সময় ইনক্রিমেন্টাল চুক্তি থেকে সরে দাঁড়ালে ২০ হাজার পাউন্ডের মতো অর্থ হারাবেন ওই খেলোয়াড়রা।

তাতে কোনো ক্ষতি হবে না রয়ের। ইংলিশ গণমাধ্যম ডেইলি মেইলের খবর, বিস্ফোরক এই ব্যাটসম্যানকে দুই বছরের জন্য প্রায় ৩ লাখ পাউন্ড প্রস্তাব করেছে লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স। 

যুক্তরাষ্ট্রের এই টুর্নামেন্টে বিদেশি তারকা হিসেবে এরই মধ্যে চুক্তি করেছেন অ্যারন ফিঞ্চ, মার্কাস স্টয়নিস, আনরিখ নরকিয়া, ভানিন্দু হাসারাঙ্গা, কুইন্টন ডি কক ও গ্লেন ফিলিপসসহ আরও অনেকে। সামনেই যোগ দেওয়ার কথা রয়েছে ট্রেন্ট বোল্ট ও অ্যাডাম জ্যাম্পার।