‘গলির ক্রিকেটের মতো পেটাচ্ছিল সূর্যকুমার’

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের বিপক্ষে মুম্বাই ইন্ডিয়ান্স ব্যাটসম্যানের ঝড়ো ব্যাটিংয়ে মুগ্ধ সুনীল গাভাস্কার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2023, 11:08 AM
Updated : 10 May 2023, 11:08 AM

প্রতিপক্ষের জন্য যেন আতঙ্ক হয়ে উঠছেন সূর্যকুমার যাদব। ছন্দে থাকলে তিনি কতটা ভয়ঙ্কর, আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের বিপক্ষে সেটার প্রমাণ দেন আরও একবার। বিস্ফোরক ফিফটিতে জেতান দলকে। মুম্বাই ইন্ডিয়ান্সের এই ডানহাতি ব্যাটসম্যানের খেলায় মুগ্ধ সুনীল গাভাস্কার। ভারতের কিংবদন্তি এই ব্যাটসম্যান বললেন, পাড়ার ক্রিকেটের মতো বোলারদের পিটিয়েছেন সূর্যকুমার। 

মঙ্গলবারের ম্যাচে মুম্বাইয়ের সামনে ২০০ রানের লক্ষ্য দেয় বেঙ্গালোর। রান তাড়ায় পঞ্চম ওভারে ক্রিজে যান সূর্যকুমার। দলকে জয়ের কাছে পৌঁছে দিয়ে ফেরেন স্রেফ ৩৫ বলে ৮৩ রান করে। আইপিএলে সর্বোচ্চ রানের ইনিংসটি সাজানো ছিল ৬ ছক্কা ও ৭ চারে। 

সূর্যকুমারের ইনিংসের শুরুতে অবশ্য এমন ঝড়ের আভাস ছিল না। প্রথম ১৪ বলে মাত্র ১৮ রান করেন '৩৬০ ডিগ্রি' খ্যাত এই ব্যাটসম্যান। ১১তম ওভারে ভানিন্দু হাসারাঙ্গাকে ছক্কায় উড়িয়ে ডানা মেলে দেন তিনি। 

এরপর বোলারদের ওপর ছড়ি ঘোরানোর শুরু তার। চার-ছয়ের ঝড় তুলে এলোমেলো করে দেন প্রতিপক্ষের বোলিং। ২৭ বলে তুলে নেন ফিফটি। 

ষোড়শ ওভারে ফেরেন তিনি, তখন দলের রান ১৯২। তৃতীয় উইকেটে নেহাল ভাধেরাকে নিয়ে গড়েন ১৪০ রানের জুটি। তার বিদায়ের পর জয় পেতে খুব বেশি বেগ পেতে হয়নি মুম্বাইকে। ২১ বল বাকি থাকতে তারা জেতে ৬ উইকেটে। 

এদিন দুর্দান্ত ব্যাটিং দিয়ে গাভাস্কারকে মুগ্ধ করেন সূর্যকুমার। স্টার স্পোর্টসের এক অনুষ্ঠানে সাবেক তারকা ব্যাটসম্যান বলেন, কঠোর পরিশ্রমে নিজেকে শাণিত করছেন তার উত্তরসূরি। 

“স্কাই (সূর্যকুমার) বোলারদের নিয়ে খেলছিল। সে যখন এমন ব্যাটিং করে, তখন সেটা গলি ক্রিকেটের অনুভূতি দেয়। অনুশীলন ও কঠোর পরিশ্রমের মাধ্যমে সে আরও ভালো হয়ে উঠেছে।” 

“তার বটম হ‍্যান্ড অনেক শক্তিশালী, সে তা নিখুঁতভাবে ব্যবহার করে। বেঙ্গালোরের বিপক্ষে সে লং-অন ও লং-অফের দিকে এবং পরে মাঠের চারপাশে শট খেলেছে।”