ব্রুকের মাঝে বাবর-কোহলির ছায়া দেখেন লতিফ

ইংলিশ তরুণ ব্যাটসম্যানের উচ্ছ্বসিত প্রশংসা করলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক রশিদ লতিফ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2023, 10:11 AM
Updated : 31 Jan 2023, 10:11 AM

স্রেফ এক বছরের আন্তর্জাতিক ক্যারিয়ার। অল্প সময়ে নিজের যে সামর্থ্য দেখিয়েছেন হ্যারি ব্রুক, তাতে মুগ্ধ রশিদ লতিফ। তরুণ ইংলিশ ব্যাটসম্যানের মাঝে সময়ের সেরা দুই ক্রিকেটার বাবর আজম ও বিরাট কোহলির ছায়া দেখেন পাকিস্তানের এই সাবেক অধিনায়ক।

গত বছরের জানুয়ারিতে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক আঙিনায় পা রাখেন ব্রুক। ওই বছরের সেপ্টেম্বরে হয় তার টেস্ট অভিষেক। ইংল্যান্ডের হয়ে প্রথম ওয়ানডে খেলেন চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজে।

এখন পর্যন্ত ২০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে ব্রুকের রান ১ ফিফটিতে ৩৭২। স্ট্রাইক রেট ১৩৭.৭৭ ও গড় ২৬.৫৭। ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডেতে গত রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮০ রানের দারুণ এক ইনিংস খেলেন ২৩ বছর বয়সী ব্যাটসম্যান।

ব্রুক অবশ্য নজর কেড়েছেন তার টেস্টের পারফরম্যান্স দিয়ে। এই সংস্করণে এখন পর্যন্ত ৪ ম্যাচ খেলে তিনটিতেই পেয়েছেন তিনি সেঞ্চুরির স্বাদ। সঙ্গে এক ফিফটিতে তার মোট রান ৪৮০। ব্যাটিং গড় ঠিক ৮০।

এক টেস্টের অভিজ্ঞতা নিয়ে গত ডিসেম্বরে পাকিস্তান সফরে যান ব্রুক। বৈরি কন্ডিশনে চোখধাঁধানো ব্যাটিং উপহার দেন তিনি। রাওয়ালপিন্ডিতে খেলেন ১৫৩ ও ৮৭ রানের দুর্দান্ত দুটি ইনিংস। পরের দুই টেস্টে ১০৮ ও ১১১ রানের আরও দুটি অসাধারণ ইনিংস আসে তার ব্যাট থেকে। ৯৩.৬০ গড়ে ৪৬৮ রান করে সিরিজের সর্বোচ্চ স্কোরার ছিলেন তিনিই।

ব্রুকের ব্যাটিং সামর্থ্য নজর এড়ায়নি আইপিএল দলগুলির। ভারতের এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের সবশেষ নিলামে আগ্রাসী ব্যাটসম্যানকে ১৩ কোটি ৩৫ লাখ রুপিতে দলে টানে সানরাইজার্স হায়দরাবাদ।

ইউটিউব চ্যানেল ‘কট বিহাইন্ড’-এ সম্প্রতি ব্রুককে নিয়ে নিজের ভালো লাগার কথা তুলে ধরেন পাকিস্তানের সাবেক কিপার-ব্যাটসম্যান লতিফ।

“ব্রুকের সবশেষ কয়েকটি ইনিংস যদি দেখা হয়, সে ছিল স্রেফ দুর্দান্ত। সে থামবে না। আইপিএল নিলামে সবচেয়ে দামি বিদেশি খেলোয়াড়দের একজন সে।”

“বর্তমান সময়ের খেলোয়াড়দের মধ্যে এই মুহূর্তে ব্রুক বিশ্বের সেরাদের একজন। পরবর্তী বাবর আজম বা বিরাট কোহলি হতে পারে সে।”