উইন্ডিজ টেস্ট দলে দুই নতুন মুখ

দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট দলে ডাক পেয়েছেন ব্যাটসম্যান আলিক আথানেজ ও পেসার আকিম জর্ডান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2023, 02:18 PM
Updated : 15 Feb 2023, 02:18 PM

ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া প্রথম শ্রেণির টুর্নামেন্টে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন ব্যাটসম্যান আলিক আথানেজ ও পেসার আকিম জর্ডান। প্রথমবার ক্যারিবিয়ান জাতীয় দলে ডাক পেয়েছেন তারা। দক্ষিণ আফ্রিকার সফরের টেস্ট দলে রাখা হয়েছে এই দুজনকে।  

২০১৮ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সর্বোচ্চ স্কোরার ছিলেন আথানেজ। ৬ ম্যাচে ২ সেঞ্চুরিতে ১০৪.৫০ গড়ে করেছিলেন ৪১৮ রান। গত বছর ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের হয়ে খেলেছিলেন বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে।

২৪ বছর বয়সী বাঁহাতি এই ব্যাটসম্যান ঘরোয়া প্রথম শ্রেণির টুর্নামেন্ট ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়নশিপে উইন্ডওয়ার্ড আইল্যান্ডের অধিনায়কত্ব করছেন। কদিন আগে পেয়েছেন প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম সেঞ্চুরির স্বাদ। প্রথম দুই রাউন্ড শেষে ৬১ গড়ে ২৪৪ রান করে দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার তিনি। সেঞ্চুরি ও ফিফটি একটি করে।

এখন পর্যন্ত মোট ২২টি প্রথম শ্রেণির ম্যাচে ৩১.১৮ গড়ে তার রান ১ হাজার ১৫৪। দক্ষিণ আফ্রিকা সফরে দুই টেস্টের সিরিজে একাদশে সুযোগ পেলে শেন শিলিংফোর্ডের পর প্রথম ডমিনিকান হিসেবে টেস্ট খেলবেন তিনি।

২০১৭ সালে হারিকেন মারিয়ার তাণ্ডবের মাঝে বেঁচে গিয়েছিলেন আথানেজ। ওই সময়ে ডমিনিকাতে প্রাণ হারিয়েছিলেন ৩ হাজারের বেশি মানুষ।

জিম্বাবুয়ে সফরে মঙ্গলবার ১-০ তে জেতা টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়েছেন দুই জন। এনক্রুমা বনারের জায়গায় সুযোগ পেয়েছেন আথানেজ। বাঁহাতি স্পিনার জোমেল ওয়ারিক্যানকে বাদ দিয়ে নেওয়া হয়েছে জর্ডানকে।

২৮ বছর বয়সী ডানহাতি এই পেসার এখন পর্যন্ত কেবল পাঁচটি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। তবে চলমান ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়নশিপের প্রথম দুই রাউন্ড শেষে সর্বোচ্চ উইকেট শিকারি তিনিই। ১৬.৫৮ গড়ে নিয়েছেন ১২ উইকেট।  

ওয়েস্ট ইন্ডিজ দল দক্ষিণ আফ্রিকায় পা রাখবে আগামী শুক্রবার। ২১ ফেব্রুয়ারি থেকে বেনোনিতে চার দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট শুরু হবে ২৮ ফেব্রুয়ারি। ৮ মার্চ জোহানেসবার্গে শুরু হবে দ্বিতীয় টেস্ট। এই সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টিও খেলবে ক্যারিবিয়ানরা।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দল: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), আলিক আথানেজ, জার্মেইন ব্ল্যাকউড, তেজনারাইন চন্দরপল, রোস্টন চেইস, জশুয়া দা সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, জেসন হোল্ডার, আকিম জর্ডান, আলজারি জোসেফ, কাইল মেয়ার্স, গুডাকেশ মোটি, রেমন রিফার, কেমার রোচ, ডেভন টমাস।