লতার নেতৃত্বে হংকংয়ে খেলবে বাংলাদেশ ইমার্জিং দল

মুর্শিদা, নাহিদাসহ এই স্কোয়াডের বেশির ভাগ সদস্যের জাতীয় দলে খেলার অভিজ্ঞতা আছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2023, 02:41 PM
Updated : 29 May 2023, 02:41 PM

বাংলাদেশের ক্রিকেটে লতা মন্ডলের বিচরণ অনেক বছর ধরে। অভিজ্ঞ এই অলরাউন্ডার এবার পেলেন নেতৃত্বের ভার। জাতীয় দল অবশ্য নয়, এসিসি উইমেন’স ইমাজিং টিমস এশিয়া কাপে বাংলাদেশের অধিনায়ক করা হয়েছে তাকে। সহ-অধিনায়ক থাকবেন ব্যাটার সোবহানা মোস্তারি। 

হংকংয়ে অনুষ্ঠেয় টুর্নামেন্ট শুরু হবে আগামী ১০ জুন। ফাইনাল ২১ জুন। ৮ দলের টুর্নামেন্টে ম্যাচ হবে ১৫টি। 

অধিনায়ক ও সহ-অধিনায়কের মতো বাংলাদেশের স্কোয়াডের প্রায় সবাই জাতীয় দলের ক্রিকেটার। ১৪ জনের দলের মধ্যে ব্যাটার সাথি রানি বর্মন ও অলরাউন্ডার দিশা বিশ্বাস কখনও জাতীয় দলে খেলার স্বাদ পাননি। 

মূলত অনূর্ধ্ব-২৩ বছর বয়সীদের টুর্নামেন্ট এটি। তবে স্কোয়াডে নির্দিষ্ট সংখ্যক বেশি বয়সী ক্রিকেটার নেওয়ার সুযোগ থাকে। অধিনায়ক লতা জায়গা পেয়েছেন সেই কোটায়। জাতীয় দলের অভিজ্ঞ বাঁহাতি স্পিনার নাহিদা আক্তারও আছেন এই স্কোয়াডে।

টুর্নামেন্টের ‘বি’ গ্রুপে ১২ জুন বাংলাদেশ খেলবে মালেয়েশিয়ার বিপক্ষে ১৪ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ও ১৬ জুন প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত। 

‘এ’ গ্রুপের চার দল ভারত, পাকিস্তান, থাইল্যান্ড ও হংকং। দুই গ্রুপের শীর্ষ দুটি করে দল সেমি-ফাইনালে খেলবে ১৯ জুন। 

বাংলাদেশ ইমার্জিং দল: লতা মন্ডল (অধিনায়ক), সোবহানা মোস্তারি (সহ-অধিনায়ক), মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, ফারিহা ইসলাম তৃষ্ণা, সানজিদা আক্তার মেঘলা, দিশা বিশ্বাস, রাবেয়া খান, স্বর্ণা আক্তার, রুবাইয়া হায়দার ঝিলিক, সুলতানা খাতুন, মারুফা আক্তার, দিলারা আক্তার, সাথি রানি বর্মন।