ডিভাইডারে ধাক্কার পর গাড়িতে আগুন, আহত হয়ে হাসপাতালে পান্ত

ভয়ানক দুর্ঘটনায় আহত হলেও ভারতের এই কিপার-ব্যাটসম্যান আপাতত বিপদমুক্ত বলে জানা গেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Dec 2022, 05:07 AM
Updated : 30 Dec 2022, 05:07 AM

ভয়ানক এক গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছেন রিশাভ পান্ত। উত্তরাখন্ডের নিজ শহর রুর্কির কাছাকাছি দুর্ঘটনায় পড়ার পর ভারতের এই কিপার-ব্যাটসম্যানকে নেওয়া হয় রুর্কি সিভিল হাসপাতালে। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাকে সরিয়ে নেওয়া হয় দেরাদুনের একটি হাসপাতালে।

ভারতের জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান ও সাবেক ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ টুইটারে জানান, পান্ত আপাতত ‘বিপদমুক্ত’। কদিন আগে বাংলাদেশ সফর থেকে ফেরার সামনে জাতীয় একাডেমিতে গিয়ে কাজ করার কথা ছিল পান্তের।

উত্তরাখণ্ড পুলিশের ডিরেক্টর জেনারেল অশোক কুমার এনডিটিভিকে জানান, পান্ত নিজেই গাড়ি চালাচ্ছিলেন।

“শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে দুর্ঘটনায় পড়ে ভারতীয় ক্রিকেটার রিশাভ পান্তের গাড়ি। মার্সিডিজ বেঞ্জ গাড়িটিতে তিনি একাই ছিলেন। রুর্কির কাছে মোহাম্মেদপুর জট নামক জায়গায় এই দুর্ঘটনা ঘটে। পান্ত যা বলেছেন, গাড়ি চালানোর সময় তার তন্দ্রার মতো হয়েছিল। এক পর্যায়ে নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি আঘাত করে ডিভাইডারে এবং আগুন ধরে যায়।”

ডিভাইডারে আঘাত করার পর পান্তের গাড়ি উল্টে যায়। কয়েকমুহূর্ত পরই জ্বলে ওঠে আগুন। জানালার কাঁচ ভেঙে বাইরে বেরিয়ে পান্ত কোনোরকমে জীবন বাঁচাতে পারেন বলে খবর।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ছবিতে তার মাথায় ব্যান্ডেজ দেখা গেছে। পিঠে দেখা গেছে ঝলছে যাওয়া ও ঘর্ষণজনিত চোটের চিহ্ন। ভারতীয় বোর্ড পরে এক বিবৃতিতে জানায় চোটের বিস্তারিত।

"রিশাভের কপালে দুই জায়গায় কেটে গেছে, ডান হাঁটুর একটি লিগামেন্ট ছিঁড়ে গেছে। এছাড়াও আঘাত পেয়েছে ডান কবজিতে, অ্যাঙ্কেলে, পায়ের অগ্রভাগে। পিঠে ঘর্ষণজনিত চোটও আছে। তার অবস্থা এখন স্থিতিশীল।"

দেরাদুনের ম্যাক্স হাসপাতালের চিকিৎসক দিশান্ত ইয়াগনিক জানান, "পান্তের হুঁশ আছে এবং কথাও বলছেন। শরীরের কোনো জায়গায় অস্বস্তির কথা বললেই তার পরীক্ষা করে দেখা হচ্ছে। আপাতত অর্থোপেডিকস ও প্লাস্টিক সার্জনরা তাকে পর্যবেক্ষণ করছেন।"

সম্প্রতি বাংলাদেশ সফরে মিরপুর টেস্টে ৯৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন পান্ত। ২৫ বছর বয়সী কিপার-ব্যাটসম্যান ভারতের হয়ে খেলেছেন ৩৩ টেস্ট, ৩০ ওয়ানডে ও ৬৬ টি-টোয়েন্টি। টেস্টে গত দুই বছরে ভারতের সফলতম ব্যাটসম্যান তিনি। ৫ বছরের ক্যারিয়ারেই এমন সব ইনিংস খেলেছেন যে, এখনই অনেকে তাকে মনে করেন ভারতের সর্বকালের সেরা কিপার-ব্যাটসম্যান।

জানুয়ারির শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের সিরিজের ভারতীয় দলে অবশ্য তাকে রাখা হয়নি। গত দুই বছরে দেশের হয়ে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার পর তাকে একটু বিরতি দেওয়া হয়েছে। এই সময়টায় তাকে বলা হয়েছে জাতীয় ক্রিকেট একাডেমিতে গিয়ে ‘স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং’ নিয়ে কাজ করতে, যেন ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে ও সামনের সময়টায় তাকে আরও ভালোভাবে পাওয়া যায়।