স্টেইনের জায়গায় সানরাইজার্স হায়দরাবাদের নতুন বোলিং কোচ ফ্র্যাঙ্কলিন

ব্যক্তিগত কারণে সরে দাঁড়িয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার ডেল স্টেইন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2024, 03:27 PM
Updated : 2 March 2024, 03:27 PM

আইপিএলের আসছে আসরের জন্য নতুন বোলিং কোচ নিয়োগ দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। ডেল স্টেইনের জায়গায় এসেছেন নিউ জিল্যান্ডের সাবেক পেস বোলিং অলরাউন্ডার জেমস ফ্র্যাঙ্কলিন।

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, ২০২২ সাল থেকে বোলিং কোচ হিসেবে কাজ করা স্টেইন ব্যক্তিগত কারণে সরে দাঁড়িয়েছেন। তাতে প্রথমবার আইপিএলে কোনো দলের কোচিং স্টাফে যুক্ত হতে যাচ্ছেন ২০১১ ও ২০১২ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলা ফ্র্যাঙ্কলিন।

২০১৬ আসরের শিরোপা জয়ী ফ্র্যাঞ্চাইজিটির প্রধান কোচ তার স্বদেশী ড্যানিয়েল ভেটোরি। গত আসরের পর ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং গ্রেট ব্রায়ান লারাকে সরিয়ে নিউ জিল্যান্ডের সাবেক স্পিনিং অলরাউন্ডারকে গুরুদায়িত্বটি দেয় হায়দরাবাদ। এক সময়ের দুই সতীর্থ এবার একসঙ্গে কাজ করবেন আইপিএলে।

ভেটোরি ও ফ্র্যাঙ্কলিনের একসঙ্গে কাজ করার অভিজ্ঞতা আছে। কাউন্টি ক্রিকেটে মিডলসেক্স ও দা হানড্রেডে বার্মিংহ্যাম ফনিক্সের কোচিং প্যানেলে ছিলেন দুইজন।

এছাড়া ডারহামের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন ৪৩ বছর বয়সী ফ্র্যাঙ্কলিন। বর্তমানে তিনি পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল ইসলামাবাদ ইউনাইটেডে সহকারী কোচ।

হায়দরাবাদ দলে ভুবনেশ্বর কুমার, প্যাট কামিন্স, মার্কো ইয়ানসেন, উমরান মালিক, থাঙ্গারাসু নাটারাজান, ফাজালহাক ফারুকি, জায়দেব উনাদকাটের মতো পেসাররা আছেন। দলের স্পিন আক্রমণে আছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা, ওয়াশিংটন সুন্দার ও শাহবাজ আহমেদ।

গত তিন আসর ধরে আইপিএলের প্লে-অফে খেলতে পারছে না হায়দরাবাদ। তাই কঠিন চ্যালেঞ্জই অপেক্ষা করছে ভেটোরি ও ফ্র্যাঙ্কলিনের সামনে।

আগামী ২২ মার্চ থেকে শুরু হবে ২০২৪ আইপিএল। পরদিন কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে আসরে নিজেদের প্রথম ম্যাচ খেলবে হায়দরাবাদ।