অভিষেকে আরিফের ৫ উইকেট, মেট্রোর জয়

জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে সিলেটকে তাদেরই মাঠে ৮৮ রানে হারাল ঢাকা মেট্রো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2023, 09:14 AM
Updated : 15 Oct 2023, 09:14 AM

সিলেটের সামনে লক্ষ্য খুব বড় ছিল না। হাতে সময় পুরো দিন। কিন্তু ঢাকা মেট্রোর বাঁহাতি স্পিনার আরিফ আহমেদের ভেলকিতে সেটি তাড়া করতে পারল না জাকির হাসানের নেতৃত্বাধীন দল।

জাতীয় ক্রিকেট লিগের প্রথম স্তরের প্রথম রাউন্ডের ম্যাচে সিলেটকে ৮৮ রানে হারিয়েছে ঢাকা মেট্রো। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের দুই নম্বর মাঠে ম্যাচের শেষ দিন ২০৫ রানের লক্ষ্যে স্রেফ ১১৬ রানে গুটিয়ে গেছে স্বাগতিক দল।

প্রথম শ্রেণির ক্যারিয়ারে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমে ৫ উইকেট পেয়েছেন ৩০ বছর বয়সী আরিফ। প্রথম ইনিংসে তিনি ধরেন ২ শিকার। এছাড়া ৩ উইকেট নিয়ে সিলেটকে শুরুর ধাক্কা দেওয়ার কারিগর আবু হায়দার। 

বল হাতে দুই ইনিংসেই ৩টি করে উইকেট নেন আবু হায়দার। সঙ্গে ব্যাট হাতে ৩৪ ও ১৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংসের সৌজন্যে তিনিই জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার। 

ছোট লক্ষ্যে স্রেফ ২ রানে ৩ উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে যায় সিলেট। দলীয় পঞ্চাশের আগে ড্রেসিং রুমে ফেরেন আরও এক ব্যাটসম্যান। আগের ইনিংসে সেঞ্চুরি করা জাকির এবার ফেরেন ২ রান করে। 

একপ্রান্ত আগলে রেখে লড়াইয়ের চেষ্টা করেন জাকের আলি। তবে আরিফের স্পিনে অন্য প্রান্ত থেকে তেমন সহায়তা পাননি কিপার-ব্যাটসম্যান। কাজি অনিকের বলে খোঁচা দিয়ে স্লিপে ক্যাচ দেন জাকের। শেষ হয় সিলেটের সব আশা।

সর্বোচ্চ ২৯ রান করেন জাকের। এছাড়া দুই অঙ্ক ছুঁতে পারেন শুধু ইমতিয়াজ হোসেন (২৫), আসাদুল্লা আল গালিব (২৩)।  

সংক্ষিপ্ত স্কোর: 

ঢাকা মেট্রো ১ম ইনিংস: ২৪৩

সিলেট ১ম ইনিংস: ২৫১

ঢাকা মেট্রো ২য় ইনিংস: ২১২

সিলেট ২য় ইনিংস: (লক্ষ্য ২০৫) ৪৮ ওভারে ১১৬ (তৌফিক ০, জাকির ও, মিজানুর ০, ইমতিয়াজ ২৫, গালিব ২৩, জাকের ২৯, শাহানুর ৮, রাজা ৪, খালেদ ৯, আবু জায়েদ ৯, নাবিল ০*; আবু হায়দার ১০-৪-২১-৩, শহিদুল ১০-৩-২১-১, কাজি অনিক ৯-১-২৬-১, আরিফ ১৯-৩-৪৩-৫)

ফল: ঢাকা মেট্রো ৮৮ রানে জয়ী 

ম্যান অব দা ম্যাচ: আবু হায়দার