আইইউবিতে স্কোয়াশ কোর্ট ও সুইমিং পুল চালু

বিশ্ববিদ্যালয়ের লক্ষ্য ২০২৮ সালের অলিম্পিক গেমসের জন্য শিক্ষার্থীদের প্রস্তুত করা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2024, 05:19 PM
Updated : 1 Feb 2024, 05:19 PM

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) ক্যাম্পাসে স্কোয়াশ কোর্ট ও একটি সুইমিং পুল চালু করা হয়েছে।

পাশাপাশি ইয়োগা ও সেলফ ডিফেন্স স্টুডিও, ছেলে ও মেয়েদের ফিটনেস সেন্টার এবং ছেলে-মেয়েদের কমন রুমেরও উদ্বোধন করা হয়েছে বলে বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়।

এতে বলা হয়, বুধবার স্কোয়াশ কোর্টের উদ্বোধন অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেট ফেডারেশনের মহাসচিব অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল জি এম কামরুল ইসলাম ও প্রথম আলোর প্রধান ক্রীড়া সম্পাদক উৎপল শুভ্র।

অনুষ্ঠানে আইইউবি ট্রাস্টি বোর্ডের সদস্য, আমন্ত্রিত অতিথি, আইইউবি শিক্ষার্থী এবং জুনিয়র স্কুল পর্যায়ের খেলোয়াড়দের মধ্যে কয়েকটি প্রদর্শনী ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার ক্যাম্পাসে একটি সুইমিং পুলও উদ্বোধন করা হয়েছে। ওভারফ্লো ধরনের এই পুলে ফিলট্রেশন ও হিটিং সিস্টেম রাখা হয়েছে যাতে শীতে পানি গরম করা যায়।

অনুষ্ঠানে পুরুষ ও নারী বিভাগে মোট আটজন শিক্ষার্থী সাঁতারে অংশ নিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্কোয়াশ কোর্টটির মূল লক্ষ্য পেশাদার স্কোয়াশ খেলায় শিক্ষার্থীদের উৎসাহ দেওয়া। এখানে খেলার জন্য প্রয়োজনীয় উপকরণসহ আন্তর্জাতিক মানের ফ্লোর এবং ৫০ আসনের গ্যালারি রয়েছে। আইইউবির লক্ষ্য ২০২৮ সালের অলিম্পিক গেমসের জন্য শিক্ষার্থীদের প্রস্তুত করা।

এ বছর বিশ্ববিদ্যালয়টি তিন স্কোয়াশ খেলোয়াড়কে (দুই ছাত্রী ও এক ছাত্র) শতভাগ বৃত্তি প্রদান করেছে।

আইইউবি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দিদার এ হোসেইন, ট্রাস্টি লুৎফে এম আইয়ুব, মির্জা সালমান ইস্পাহানি, ড. হোসনে আরা আলি, তওহীদ সামাদ, ইসমাইল দোভাষ, উপাচার্য অধ্যাপক তানভীর হাসান, উপ-উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমদ খান, কোষাধ্যক্ষ, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক-কর্মকর্তা, শিক্ষার্থী ও স্কোয়াশ র‍্যাকেট ফেডারেশনের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।