দেশের প্রথম ক্রস-প্ল্যাটফর্ম অ্যাপ মার্কেটপ্লেস ‘অ্যাপসিটি’ এনেছে গ্রামীণফোন

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ঢাকার একটি হোটেলে এই অ্যাপ মার্কেটপ্লেস উদ্বোধন করেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2024, 02:15 PM
Updated : 6 Feb 2024, 02:15 PM

দেশের প্রথম ক্রস-প্ল্যাটফর্ম অ্যাপ মার্কেটপ্লেস ‘অ্যাপসিটি’ নিয়ে এসেছে গ্রামীণফোন। এই প্ল্যাটফর্মটি অ্যাপ ডেভেলপার এবং পাবলিশার উভয়কে বিটুবি ও বিটুসি গ্রাহকের সঙ্গে সংযুক্ত করবে।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ঢাকার একটি হোটেলে এই অ্যাপ মার্কেটপ্লেস উদ্বোধন করেন বলে মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে গ্রামীণফোন।

গ্রামীণফোনের চেয়ারম্যান ও টেলিনর এশিয়ার প্রধান পেটার-বরে ফারবার্গ, গ্রামীণফোনের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) ইয়াসির আজমানসহ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

গ্রামীণফোন জানায়, প্রতিষ্ঠানটির টেলকো-টেক যাত্রার একটি গুরুত্বপূর্ণ অংশ হলো অ্যাপ মার্কেটপ্লেস ‘অ্যাপসিটি’।

এই প্ল্যাটফর্ম বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন এবং সফ্টওয়্যার এজ এ সার্ভিস সলিউশনস নিয়ে আসবে। অ্যাপ স্টোর এবং এপিআই হাব উভয় প্ল্যাটফর্মে কার্যকর এই মার্কেটপ্লেসটি কনটেন্ট সরবরাহকারী এবং অ্যাপ্লিকেশন ডেভেলপার উভয়কে ব্যক্তি ও করপোরেট গ্রাহকদের সঙ্গে সংযুক্ত করে।

অ্যাপসিটিতে বিল্ট-ইন অ্যান্ড্রয়েড, আইওএস, এবং টেলকো এপিআই সুবিধা রয়েছে।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, “বাংলাদেশের জাতীয় লক্ষ্যের সাথে সামঞ্জস্য রেখে স্মার্ট জাতির জন্য একটি স্মার্ট ভবিষ্যৎ নিশ্চিত করতে ’অ্যাপসিটি’ বিশেষ ভূমিকা রাখবে।

“উদ্ভাবনের পাশাপাশি স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণ উদ্যোক্তাদের সক্রিয় ভূমিকা রাখার সুযোগ তৈরি হয়েছে। অ্যাপসিটি বাংলাদেশের জনগণের জন্য এবং বাংলাদেশের জনগণই এটি গড়ে তুলবে।”