বিকাশের সহযোগিতায় জাপান-বাংলাদেশ শিল্পকর্ম প্রদর্শনী

বাংলাদেশ ও জাপানের ১৬ জন শিল্পীর শিল্পকর্ম এই প্রদর্শনীতে স্থান পেয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2022, 01:10 PM
Updated : 18 Dec 2022, 01:10 PM

জাপান ও বাংলাদেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে জাপানের দূতাবাস এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড্রয়িং অ্যান্ড পেইন্টিং বিভাগ যৌথভাবে আয়োজন করেছে এক শিল্পকর্ম প্রদর্শনী।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে এ প্রদর্শনী উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান।

‘জাপান অ্যান্ড বাংলাদেশ: এ গ্রুপ আর্ট এক্সিবিশন’ নামের এ প্রদর্শনী আগামী ২২ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত চালু থাকবে।

এই আয়োজনের অন্যতম সহযোগী দেশের মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশ।

রোববার বিকাশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ছয় দিনব্যাপী এই প্রদর্শনীতে জাপানি শিল্পী মিও সাতো, ইকেদা ইয়োশিতো, কোতা নাকামুরা, শিউয়োশি উরিউ, এরিনা মাতসুই, আকিও উই, আজুসা কোবায়াশি এবং বাংলাদেশি শিল্পী মোহাম্মদ ইউনুস, জামাল আহমেদ, মোস্তাফিজুল হক, নিসার হোসেইন, শেখ আফজাল, মোহাম্মদ ইকবাল, আনিসুজ্জামান, মাকসুদা ইকবাল নিপা, নাজমুন নাহার কেয়া এই ১৬ জনের দুটি করে বিভিন্ন মাধ্যমে মোট ৩২টি শিল্পকর্ম স্থান পেয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বাংলাদেশে জাপান দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন মাসিদা তাতসুয়া, বিকাশের সিইও কামাল কাদীর, চিফ এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার শেখ মো. মনিরুল ইসলাম উপস্থিত ছিলেন।