নগদ’র কোরআন তিলাওয়াত প্রতিযোগিতার ‘গ্র্যান্ড ফিনালে’ অনুষ্ঠিত

‘নগদ’ এর দুই লাখ উদ্যোক্তা রয়েছেন। এই উদ্যোক্তাদের সন্তানদের জন্য ‘নগদ ইসলামিক’ আয়োজন করে ‘সন্তানের কণ্ঠে কোরআন তিলাওয়াত’ শীর্ষক প্রতিযোগিতা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2022, 04:49 PM
Updated : 25 July 2022, 04:49 PM

মোবাইল আর্থিক সেবা প্রতিষ্ঠান ‘নগদ’ আয়োজিত কোরআন তিলাওয়াত প্রতিযোগিতায় তিন বিভাগে বিজয়ী হয়েছে কুমিল্লার সাকিবুল ইসলাম, বরিশালের মোহাম্মদ ফাহিমুর রহমান এবং ময়মনসিংহের মোহাম্মদ লাবিব আল হাসান।

সোমবার এক বিজ্ঞপ্তিতে ‘নগদ’ জানায়, সম্প্রতি ‘নগদ ইসলামিক’ আয়োজিত ‘নগদ’ উদ্যোক্তাদের সন্তানের কণ্ঠে কোরআন তিলাওয়াত গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়েছে। এতে উদ্যোক্তাদের এই তিন সন্তান বিজয়ী হন।

‘নগদ’ এর দুই লাখ উদ্যোক্তা রয়েছেন। এই উদ্যোক্তাদের সন্তানদের জন্য ‘নগদ ইসলামিক’ আয়োজন করে ‘সন্তানের কণ্ঠে কোরআন তিলাওয়াত’ শীর্ষক প্রতিযোগিতা।

পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘নগদ’-এর নির্বাহী পরিচালক এবং নগদ ইসলামিক শরীয়াহ সুপারভাইজরি কমিটির সদস্য মোহাম্মদ আমিনুল হক, প্রধান বিপনন কর্মকর্তা শেখ আমিনুর রহমান ও প্রধান বিক্রয় কর্মকর্তা মো. শিহাব উদ্দিন চৌধুরী।

প্রতিযোগিতার প্রথম ধাপে ১০টি অঞ্চলে প্রতিযোগীরা অংশ নেন। এতে ৩ থেকে ১৬ বছর পর্যন্ত তিনটি বয়স ভিত্তিক গ্রুপ করে এই প্রতিযোগিতা পরিচালনা করা হয়।

নগদ জানায়, প্রতিযোগিতায় প্রথমে ৬ হাজারেরও বেশি শিশু নিজেদের কণ্ঠে কোরআন তিলাওয়াত ভিডিও রেকর্ড করে অনলাইনে পাঠায়। প্রতিটি ভিডিও যাচাইবাছাই করে বিচারকরা একেকটি গ্রুপ থেকে ১০ জন করে তিন গ্রুপে ৩০ জনকে বাছাই করেন।

পরে এই ৩০ জনকে নিয়ে ঢাকায় অনুষ্ঠিত হয় প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে। প্রতি বিভাগ থেকে তিনজন করে মোট ৯ বিজয়ীর হাতে তুলে দেওয়া হয় পুরষ্কার।

প্রতিযোগিতায় ৩ থেকে ৬ বছর বয়সভিত্তিক গ্রুপে বিজয়ী হন কুমিল্লার সাকিবুল ইসলাম (প্রথম), ময়মনসিংহের সুহাইবা ইসলাম রুশদা (দ্বিতীয়) ও ঢাকা দক্ষিণের মোসাম্মাৎ আমিনা রহমান মামনুন।

৭ থেকে ১১ বছর বয়সভিত্তিক গ্রুপে পুরস্কার জিতেছেন বরিশালের মোহাম্মদ ফাহিমুর রহমান (প্রথম), ময়মনসিংহের মোহাম্মদ আবদুর রহমান ইয়াসিন (দ্বিতীয়) ও বগুড়ার ফারিয়া আক্তার (তৃতীয়)।

১২ থেকে ১৬ বছর বয়সভিত্তিক গ্রুপে পুরষ্কার জেতেন ময়মনসিংহের মোহাম্মদ লাবিব আল হাসান (প্রথম), বরিশালের নুহা ইসলাম মারিয়া (দ্বিতীয়) ও ঢাকা উত্তরের মোহাম্মদ রায়হান হোসেন (তৃতীয়)।

বিচারকদের দায়িত্বে ছিলেন শরীয়াহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. এইচ এম শহীদুল ইসলাম বারাকাতি এবং সদস্য মাওলানা মুফতি মাহমুদুল হাসান মাদানী।

‘নগদ’-এর নির্বাহী পরিচালক বলেন, “সম্পূর্ণ ইসলামিক শরিয়াহ ভিত্তিক প্ল্যাটফরম হিসেবে এই ধরনের আয়োজন করতে পেরে আমরা গর্বিত। ‘সন্তানের কণ্ঠে কোরআন তিলাওয়াত’ এর মতো আয়োজন ধর্মপ্রাণ মুসলমানদের মধ্যে কোরআন চর্চাকে আরও উদ্বুদ্ধ করবে। ‘নগদ ইসলামিক’ আগামীতেও এরকম আরোও ভিন্নধর্মী আয়োজন করবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক