দুবাইয়ের খাদ্যপণ্য মেলায় প্রাণের স্টল

এবারের মেলায় ১২০টিরও বেশি দেশ থেকে পাঁচ হাজারের বেশি প্রতিষ্ঠান পণ্য ও সেবা প্রদর্শন করছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2023, 12:50 PM
Updated : 20 Feb 2023, 12:50 PM

মধ্যপ্রাচ্য ও ইউরোপে কৃষি প্রক্রিয়াজাত পণ্য রপ্তানি বৃদ্ধির লক্ষ্যে ‘গালফ ফুড ফেয়ার’-এ অংশ নেওয়ার কথা জানিয়েছে প্রাণ গ্রুপ। 

আরব আমিরাতের দুবাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে সোমবার শুরু হওয়া মেলাটি পাঁচদিন চলবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

প্রাণ গ্রুপ জানিয়েছে, এ মেলায় প্রতিবছর বিশ্বের বিভিন্ন জায়গা থেকে খাদ্য ও বেভারেজ পণ্য উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো মিলিত হয়। এবারের মেলায় ১২০টিরও বেশি দেশ থেকে পাঁচ হাজারের বেশি প্রতিষ্ঠান পণ্য ও সেবা প্রদর্শন করছে।

মেলায় অংশ নেওয়ার বিষয়ে প্রাণ গ্রুপের রপ্তানি বিভাগের নির্বাহী পরিচালক মিজানুর রহমান বলেন, “গালফ ফেয়ার সবসময় খাদ্যপণ্যের প্রতিষ্ঠানগুলোর কাছে খুব গুরুত্বপূর্ণ। এখানে উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি ডিস্ট্রিবিউটর প্রতিষ্ঠানগুলোও নতুন নতুন পণ্য সম্পর্কে জানতে হাজির হয়।’’ 

এবারের মেলায় বাসিল (তোকমা দানা) ড্রিংকস, ড্রিংকো ফ্লোট, লিচি ড্রিংক, ম্যাংগো জুস, বিভিন্ন ধরনের স্পাইস, ক্রিম বিস্কুট, ওয়েফার, চকলেট, ললিপপ, নুডলস ও ফ্রোজেন ফুডস তুলে ধরছে প্রাণ। 

প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল বলেন, “প্রাণ মেলায় আফ্রিকা, মধ্যপ্রাচ্য, আমেরিকা, অস্ট্রেলিয়া ও দক্ষিণ এশিয়ার দেশগুলোকে ফোকাস করে পণ্য প্রদর্শন করবে।’’