ওয়ালটনের প্যাভিলিয়ন ঘুরে উচ্ছ্বসিত ‘এমটুদ্যাকে’

লাস ভেগাসে সিইএস ফেয়ারে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের প্যাভিলিয়নে আমেরিকার জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার এমটুদ্যাকে

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2023, 01:25 PM
Updated : 15 Jan 2023, 01:25 PM

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত বিশ্বের সর্ববৃহৎ প্রযুক্তি মেলা কনজ্যুমার ইলেকট্রনিক শোতে (সিইএস) দেশের প্রযুক্তিপণ্য ব্র্যান্ড ওয়ালটনের প্যাভিলিয়ন পরিদর্শন করে উচ্ছ্বাস প্রকাশ করেছেন জনপ্রিয় ‘সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েনসার’ মুরাদ কাদমিরি, সামাজিক যোগাযোগ মাধ্যমে যিনি এমটুদ্যাকে (M2THAK) নামে পরিচিত।

কাদমিরি একাধারে একজন সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার, কমেডিয়ান, ইউটিউবার ও র‌্যাপার।

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওয়ালটন জানায়, ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসে বসবাসরত এই ‘সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েনসার’ সিইএস ফেয়ারে প্রদর্শিত ‘ইন্টারনেট অব থিংস (আইওটি)’ সমৃদ্ধ ওয়ালটনের স্মার্ট রেফ্রিজারেটর, স্মার্ট টেলিভিশন ও এডুকেশনাল বোর্ড, সৌরশক্তিচালিত স্মার্ট এসি, স্মার্ট ওয়াশিং মেশিন, স্মার্ট এলইডি লাইট ও অন্যান্য ইলেকট্রনিক পণ্য দেখে উচ্ছ্বাস প্রকাশ করেন।

তিনি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) গোলাম মুর্শেদের সঙ্গেও আলাপ করেন। পরে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ‘এমটুদ্যাকে শো’তে ওয়ালটন প্যাভিলিয়ন নিয়ে একটি স্বল্পদৈর্ঘ্য ভিডিও শেয়ার করেন।

২০০৬ সাল থেকে ভিডিও কনটেন্ট তৈরি করে ব্যাপক পরিচিতি লাভ করেন এমটুদ্যাকে। সব ধরনের সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে এমটুদ্যাকেশো বেশ জনপ্রিয়। ইন্সটাগ্রামে তার অনুসারী প্রায় ৪০ লাখ। ইউটিউবে তার গ্রাহক সংখ্যা ৬০ হাজারের কাছাকাছি। টুইটারে এমটুদ্যাকে-র অনুসারী ৮০ হাজারের বেশি।

ওয়ালটন কর্তৃপক্ষ জানায়, সিইএস ফেয়ারে আগামী প্রজন্মের সর্বাধুনিক টেকসই পরিবেশবান্ধব প্রযুক্তি ও পণ্য বিশ্ব দরবারে তুলে ধরেছে তারা। এই ‘মেগা-ইভেন্টে’র শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাপক সাড়া পাওয়ার কথাও জানিয়েছে তারা।

ওয়ালটনের কর্মকর্তা গোলাম মুর্শেদ বলেন, “পুরো ইভেন্টে বিশ্বের বিখ্যাত প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তা, পেশাজীবী, উদ্যোক্তা ও বিনিয়োগকারী, ‘সেলিব্রিটি’ ও স্বনামধন্য ব্যক্তিবর্গ ওয়ালটন প্যাভিলিয়ন ঘুরে গেছেন। তারা সবাই বাংলাদেশে তৈরি আইওটি নির্ভর পণ্যের প্রশংসা করেছেন।”

গত ৫ জানুয়ারি থেকে লাস ভেগাসে সিইএস ফেয়ারে বিশ্বের শীর্ষ ব্র্যান্ডগুলো তাদের উদ্ভাবনী প্রযুক্তি প্রদর্শন করেছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক