একাউন্ট খোলা, লেনদেন এখন ঘরে বসেই: ইসলামী ব্যাংক

ইসলামী ব্যাংকের হিসাব এখন খোলা যাচ্ছে ঘরে বসেই। লেনদেনও করা যাচ্ছে বিশ্বের যে কোনো স্থান থেকে। টাকা জমা করতেও এখন আর যেতে হয় না ব্যাংকে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2021, 06:55 PM
Updated : 9 March 2021, 06:55 PM

নতুন ডিজিটাল সেবা ‘সেলফিন’ অ্যাপের মাধ্যমে এসব  সুবিধা পাওয়া যাচ্ছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বেসরকারি ব্যাংকটি।

এতে বলা হয়, যে কোনো ব্যাংকের অ্যাকাউন্ট, কার্ড ও এমক্যাশ নম্বরে সরাসরি টাকা পাঠানো যায় সেলফিন থেকে। টাকা নেওয়া যায় বিকাশ, নগদ ও রকেটেও। আর যে কোন ব্যাংকের ভিসা বা মাস্টারকার্ড, ইসলামী ব্যাংকের সেভিংস অ্যাকাউন্ট ও এমক্যাশ থেকে টাকা আনা যায় সেলফিনে।

এতে রয়েছে ভিসা সুবিধা সংযুক্ত একটি ভার্চুয়াল ডেবিট কার্ড। এর মাধ্যমে দেশি-বিদেশি যে কোন ই-কমার্সের পেমেন্ট দেওয়া যায়।

সেলফিনের মাধ্যমে নিজে নিজে ইসলামী ব্যাংকের সেভিংস, স্টুডেন্ট, ডিপিএস জাতীয় হিসাব ও মাসিক মুনাফাভিত্তিক জমা হিসাব খোলা যায়।

বিশ্বের যে কোনো দেশ থেকে তাৎক্ষণিক রেমিটেন্সও সেলফিনে গ্রহণ করা যায় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। ফ্রিল্যান্সার কর্মীরাও যে কোনো দেশ থেকে সরাসরি পেমেন্ট নিতে পারেন।

সেলফিনের মাধ্যমে মোবাইল রিচার্জ করা যায়, যে কোনো ব্যাংকের ভিসা ও মাস্টারকার্ডের বিল দেওয়া যায়, চুক্তিবদ্ধ স্কুল-কলেজের ফিও দেওয়া যায়।

“পরিচিত সেলফিন ব্যবহারকারীর কাছে টাকা চেয়ে রিকোয়েস্ট মানি করা যায়। তাৎক্ষণিক আর্থিক প্রয়োজন পূরণে এ যেন এক ম্যাজিক,” বলা হয় বিজ্ঞপ্তিতে।

যে কেউ বাংলাদেশ থেকে জাতীয় পরিচয়পত্র দিয়ে স্মার্টফোনে খুলতে পারেন সেলফিন অ্যাকাউন্ট।

ইসলামী ব্যাংকের আরেকটি ডিজিটাল সেবা হচ্ছে আই-ব্যাংকিং বা ইন্টারনেট ব্যাংকিং। এর মাধ্যমে গ্রাহক বিশ্বের যে কোন স্থান থেকে নিজের অ্যাকাউন্ট পরিচালনা করতে পারেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক