স্ট্যান্ডার্ড চার্টার্ড ও রেকিট বেনকিজার চুক্তি

এ অংশীদারিত্বের মাধ্যমে রেকিট বেনকিজার এর পণ্য বিক্রির অর্থ স্বয়ংক্রিয়ভাবে সংগ্রহ আরও সহজ হবে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2023, 02:02 PM
Updated : 13 March 2023, 02:02 PM

বহুজাতিক কোম্পানি রেকিট বেনকিজার বাংলাদেশের পণ্য বিক্রির অর্থ ডিজিটাল পদ্ধতিতে সংগ্রহ এবং কোম্পানিটিকে হোস্ট টু হোস্ট ডিজিটাল সংযোগ সেবা দিবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশ।

এ বিষয়ে সম্প্রতি দুই কোম্পানি চুক্তি সই করেছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশ।

এ অংশীদারিত্বের মাধ্যমে রেকিট বেনকিজার এর পণ্য বিক্রির অর্থ স্বয়ংক্রিয়ভাবে সংগ্রহ আরও সহজ হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

এতে বলা হয়, এ চুক্তির ফলে রেকিট বেনকিজারের ব্যবসায়ীরা স্ট্যান্ডার্ড চার্টার্ড-এর স্ট্রেইট-টু-ব্যাংক প্ল্যাটফর্মের সঙ্গে আরও সহজে পছন্দমত ফাইল ফরম্যাট এবং তথ্য আদান-প্রদান ও জরুরি নোটিফিকেশন পাবেন।

একই সঙ্গে রেকিট বেনকিজারের গ্রাহকদের ব্যাংকিং চাহিদা অনলাইনে সহজলভ্য করার মাধ্যমে ব্যাংকিং পরিচালন দক্ষতা বাড়ানো, করপোরেট স্বচ্ছতা বাড়াবে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ এর হেড অব ট্রানজেকশন ব্যাংকিং লুৎফুল আরেফিন খান বলেন, “আমাদের ক্লায়েন্টদের নির্দিষ্ট ব্যবসায়িক চাহিদা ও প্রয়োজনসমূহ বুঝতে এবং তার সম্ভব্য সেরা সমাধানটি দিতে স্ট্যান্ডার্ড চার্টার্ড সর্বদা নিবেদিত। অত্যাধুনিক প্রযুক্তি এবং ডিজিটাল টুলস গ্রহণের মাধ্যমে আমরা ক্লায়েন্টদের আরও উন্নত ও ভবিষ্যৎ উপযোগী করে তুলতে কাজ করছি।”

রেকিট বেনকিজার বাংলাদেশ, পিএলসি এর ফাইন্যান্স ডিরেক্টর তন্ময় গুপ্তা বলেন, “অটোমেশন রেকিটের অন্যতম প্রধান কৌশল। আমরা সবসময়ই নতুন প্রযুক্তি গ্রহণের জন্য আগ্রহী, যা অপারেশনাল দক্ষতা বৃদ্ধিতে ও ডেটা সুরক্ষা উন্নত করতে সাহায্য করবে। স্ট্যান্ডার্ড চার্টার্ডের সাথে অংশীদারিত্বের ফলে হোস্ট-টু-হোস্ট কানেক্টিভিটি নি:সন্দেহে আমাদের কালেকশন প্রসেসকে সহজতর করবে।”