শেখ রাসেলের জন্মদিনে মেট্রোরেলে চড়বে পথশিশুরা

আগারগাঁও থেকে উত্তরা উত্তর স্টেশন পর্যন্ত যাওয়া-আসা করবে তারা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2023, 04:09 PM
Updated : 17 Oct 2023, 04:09 PM

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে মেট্রোরেলে বিনামূল্যে ভ্রমণ করবে ঢাকার পথশিশুরা।

মেট্রোরেল পরিচালনাকারী কোম্পানি ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) এ উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছেন কোম্পানির জনসংযোগ কর্মকর্তা আফতাব মাহমুদ গালিব।

তিনি জানান, রাসেলের জন্মদিন বুধবার সকাল ১০টায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন সংস্থার এতিম ও পথশিশুদের আগারগাঁও থেকে উত্তরা উত্তর পর্যন্ত মেট্রোরেলে বিনামূল্যে ভ্রমণ করানো হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডি ৩২ নম্বরের বাড়িতে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ অগাস্ট বঙ্গবন্ধুর সঙ্গে নির্মমভাবে তাকেও হত্যা করা হয়। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

ডিএমটিসিএলের জনসংযোগ কর্মকর্তা গালিব জানান, এসময় পথশিশুদের মধ্যে ১০০টি টি শার্ট ও ১০০টি ক্যাপ এবং প্লেকার্ড বিতরণ করা হবে। রাসেলের জন্মদিনে পথশিশুদের নিয়ে বেশ কয়েকটি কর্মসূচিও পালন করা হবে।

তিনি জানান, আগারগাঁও থেকে পথশিশুরা আসার পর উত্তরায় মেট্রোরেলের ডিপোর প্রধান কার্যালয়ে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হবে। এরপর কেক কাটা ও সংক্ষিপ্ত আলোচনা সভা হবে। অনুষ্ঠান শেষে তারা আবার ট্রেনে চড়ে আগারগাঁও ফিরে যাবে।

ভ্রমণ শেষে আগারগাঁও স্টেশন থেকে বিআরটিসির বাসে করে পথশিশুদের তাদের গন্তব্যে পৌঁছে দেওয়া হবে।