বেইলি রোডে অগ্নিকাণ্ড: আরেকজনের লাশ হস্তান্তর, চিকিৎসাধীন ৫ জন

তিনজনের শ্বাসকষ্টসহ বেশকিছু জটিলতা আছে।

ঢাকা মেডিকেল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2024, 12:38 PM
Updated : 3 March 2024, 12:38 PM

রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজে অগ্নিকাণ্ডে প্রাণ হারানো আরেকজনের মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

রমনা মডেল থানার এসআই রাজিব হাসান জানান, ডিএনএ নমুনা সংগ্রহসহ প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে কে এম মিনহাজ উদ্দিন (২৫) নামের একজনের লাশ শনিবার রাতে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এ নিয়ে ওই অগ্নিকাণ্ডে নিহত ৪৬ জনের মধ্যে ৪৪ জনের মৃতদেহ হস্তান্তর করা হল। এর বাইরে অভিশ্রুতি শাস্ত্রী নামের যে নারী সাংবাদিকের মৃত্যু হয়েছে, পরিচয় জটিলতায় তার লাশ হস্তান্তর করা হয়নি। বাকি একজনের পরিচয় এখনও অজানা।

বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে বেইলি রোডের ভবনটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে আহতদের মধ্যে বর্তমানে পাঁচজন হাসপাতালে চিকিৎসাধীন আছে।

তাদের মধ্যে রাকিব (২৫), মেহেদী হাসান (৩৫) ও তার স্ত্রী সুমাইয়া আকতার (২৫) শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি আছেন। আর জুবায়ের আহামেদ (২৫) ও ইকবাল হোসেন (২৩) নামের দুজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে সবশেষ ১১ জনকে ছাড়পত্র দেওয়া হয় বলে জানিয়েছেন আবাসিক মেডিকেল সার্জন তরিকুল ইসলাম।

তিনি রোববার দুপুরে বলেন, “যে পাঁচজন ভর্তি আছেন তাদের শঙ্কামুক্ত বলা না গেলেও সুস্থতার দিকে। এই পাঁচজনের মধ্যে তিনজনের শ্বাসকষ্টসহ বেশ কিছু জটিলতা আছে।”