মালিবাগে রেস্তোরাঁয় গ্যাসের আগুনে দগ্ধ ৪ কর্মী

এদের একজনের অবস্থা আশঙ্কাজনক।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2024, 03:14 PM
Updated : 20 March 2024, 03:14 PM

রাজধানীর মালিবাগে একটি রেস্তোরাঁয় ইফতারের আগে গ্যাসের সিলিন্ডার থেকে আগুনে চারজন রেস্তোঁরাকর্মী দগ্ধ হয়েছেন।

এদের মধ্যে তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে এবং একজনকে আশঙ্কাজনক অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

বুধবার সন্ধ্যা ৬টায় মালিবাগ মোড়ে শাহজালাল হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে গ্যাস সিলিন্ডারের পাইপের ছিদ্র থেকে ওই আগুনের সূত্রপাত হয় বলে দগ্ধ কর্মীরা জানিয়েছেন।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার এরশাদ হোসেন বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট সেখানে যায়। তবে এর আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলে।

দগ্ধরা হলেন-রেস্তোরাঁর কারিগর মো. সবুজ (২০) ও হান্নান হোসেন (২৮), কর্মী (বয়) মো. মারুফ (১৬) ও জুলহাস (১৮)।

এদের মধ্যে নান ও গ্রিল তৈরির কারিগর হান্নানকে বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। বাকিরা সবাই ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি।

বান ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক মোঃ তরিকুল ইসলাম বলেন, হান্নানের শরীরে ৬৫ শতাংশ পুড়ে গেছে। তার অবস্থা আশঙ্কাজনক।

হান্নানের চাচাতো ভাই রুবেল বলেন, হান্নান শাহজালাল হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের নান ও গ্রিল তৈরির কারিগর। সন্ধ্যায় সে দুর্ঘটনার শিকার হয়েছে বলে খবর দেওয়া হয়।

হাসপাতালে তাদের নিয়ে আসা সহকর্মী মো. তৌহিদ বলেন, “সন্ধ্যায় হোটেলের সামনে তারা ইফতার বিক্রি করছিলেন। সেখানে গ্যাস সিলিন্ডার থেকে চুলা জ্বলছিল, খাবার ভাজা হচ্ছিল। সেসময় হঠাৎ গ্যাস সিলিন্ডারের পাইপ লিক হয়ে আগুন ধরে গেলে তিনজন দগ্ধ হন।”

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মোঃ বাচ্চু মিয়া বলেন, দগ্ধ তিনজনেরই দুহাত এবং দু পায়ের কিছু অংশ পুড়ে গেছে। তাদের চিকিৎসা চলছে।