ঈদযাত্রা: ট্রেনের ফিরতি টিকেট বুধবার থেকে

বুধবার সকাল ৮টা থেকে পশ্চিমাঞ্চলীয় বিভিন্ন ট্রেনের ফিরতি টিকেট পাওয়া যাবে; দুপুর ২টা থেকে বিক্রি হবে পুর্বাঞ্চলীয় ট্রেনের টিকেট।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2024, 08:50 AM
Updated : 2 April 2024, 08:50 AM

পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি শেষে কর্মস্থলে ফেরা মানুষদের জন্য রেলের অগ্রিম টিকেট বিক্রি শুরু হচ্ছে বুধবার থেকে; আগের মতই সব টিকেট পাওয়া যাবে অনলাইনে।

বুধবার দেওয়া হবে ১৩ এপ্রিলের ফিরতি টিকেট। রেলের ওয়েবসাইট ও টিকেট বিক্রির প্লাটফর্ম সহজডটকমে সকাল ৮টা থেকে পশ্চিমাঞ্চলীয় বিভিন্ন ট্রেনের টিকেট পাওয়া যাবে। দুপুর ২টা থেকে বিক্রি হবে পূর্বাঞ্চলীয় ট্রেনের টিকেট।

পরদিন ৪ এপ্রিল মিলবে ১৪ এপ্রিলের টিকেট, ৫ এপ্রিল বিক্রি হবে ১৫ এপ্রিলের টিকেট, ৬ এপ্রিল বিক্রি হবে ১৬ এপ্রিলের টিকেট, ৭ এপ্রিল বিক্রি হবে ১৭ এপ্রিলের টিকেট, ৮ এপ্রিল বিক্রি হবে ১৮ এপ্রিলের টিকেট এবং ৯ এপ্রিল বিক্রি হবে ১৯ এপ্রিল ট্রেন যাত্রার ফিরতি অগ্রিম টিকেট।

আগামী ১১ এপ্রিল ঈদের সম্ভাব্য দিন হিসাব করে ঈদযাত্রার সূচি সাজিয়েছে বাংলাদেশ রেলওয়ে। গত ১৩ মার্চ সংবাদ সম্মেলনে ঈদের আগাম টিকেট বিক্রির সূচি ঘোষণা করেন রেলওয়ের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) সরদার সাহাদাত আলী।

সূচি অনুযায়ী গত ২৪ মার্চ থেকে ঘরমুখো মানুষের জন্য অগ্রিম টিকেট বিক্রি শুরু করে রেল। ওই দিন দেওয়া হয় ৩ এপ্রিলের টিকেট। এভাবে পর্যায়ক্রমে ৩০ মার্চ বিক্রি হয় ৯ এপ্রিলের অগ্রিম টিকেট।

চাঁদ দেখার ওপর নির্ভর করে ১০, ১১ ও ১২ এপ্রিলের টিকেট বিক্রি করবে রেলওয়ে।

এবার ঈদের আগে সারা দেশের বিভিন্ন রুটে চলাচলকারী আন্তঃনগর ট্রেনের ৩৩ হাজার ৫০০টি টিকেট বিক্রি হবে। ঈদ উপলক্ষে সারা দেশের বিভিন্ন রুটে আট জোড়া বিশেষ ট্রেন চালানোর কথা জানিয়েছে রেল কর্তৃপক্ষ।