বিয়ে করায় সাবেক সংসদ সদস্য আরজুকে মামলা থেকে অব্যাহতি

নাম-পরিচয় গোপন করে প্রতারণার মাধ্যমে বিয়ে ও সন্তানের পিতৃত্ব অস্বীকার করার অভিযোগে এই মামলা করা হয়েছিল।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2023, 01:02 PM
Updated : 29 March 2023, 01:02 PM

বাদীকে ৫০ লাখ টাকা দেনমোহরে বিয়ে করে সংসার শুরু করায় পাবনা-২ আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজুকে মামলা থেকে অব্যাহতি দিয়েছে আদালত।

ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক বেগম সামছুন্নাহার বুধবার এ অব্যাহতির আদেশ দেন। এর আগে ১৩ মার্চ একই আদালত বাদীকে বিয়ের শর্তে আসামিকে জামিন দিয়েছিল। সে অনুযায়ী তাকে বিয়ে করেন আসামি।

বুধবার মামলার অভিযোগ গঠনের শুনানির দিনে আসামির আইনজীবী কাজী নজিব উল্ল্যাহ হিরু বলেন, “আদালতের শর্ত মোতাবেক আসামি বাদীকে বিয়ে করেছেন এবং এখন তারা একত্রে ঘর-সংসার করছেন। তাই, এখন আসামিকে অব্যাহতি দিলে বাদীর কোনো আপত্তি নেই।”

এরপর বিচারক বাদীর বক্তব্য জানতে চান। তিনিও একমত প্রকাশ করলে আদালত আসামিকে অব্যাহতি দেন।

গত বছর ২২ এপ্রিল শিক্ষানবিশ এক আইনজীবী আদালতে মামলাটি দায়ের করেন। নাম-পরিচয় গোপন করে প্রতারণার মাধ্যমে বিয়ে ও সন্তানের পিতৃত্ব অস্বীকার করার অভিযোগ করা হয় সেখানে।

আদালত সেদিন বাদীর জবানবন্দি গ্রহণ করে পিবিআইকে অভিযোগ তদন্তের আদেশ দেন। তদন্তের পর ঢাকা মহানগর উত্তর পিবিআইর পরিদর্শক সাব্বির মোহাম্মদ সেলিম গত ৫ জানুয়ারি প্রতিবেদন জমা দেন, সেখানে অভিযোগের সত্যতা পাওয়ার কথা বলা হয়।

গত ১৬ জানুয়ারি আদালত পিবিআইয়ের দেওয়া প্রতিবেদন আমলে নিয়ে আরজুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। গত ২২ ফেব্রুয়ারি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন আরজু।

আদালত সেদিন জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে বিয়ের শর্তে জামিন পান সাবেক এই এমপি।

আরও খবর-

Also Read: বিয়ে-সন্তান অস্বীকারের মামলায় সাবেক এমপি আরজু কারাগারে