টিকেট না থাকায় ‘চবি ভর্তীচ্ছুদের’ ট্রেন থেকে নামাল পুলিশ

পুলিশ বলছে, “চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তীচ্ছু শতাধিক ছাত্র বিনা টিকেটে ট্রেনে ওঠার চেষ্টা করেন। তাদের নামিয়ে দেওয়া হয়।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2022, 01:12 PM
Updated : 19 August 2022, 01:12 PM

টিকেট ছাড়া ট্রেনে ওঠায় ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনে চট্টগ্রামগামী সুবর্ণ এক্সপ্রেস থেকে শতাধিক শিক্ষার্থীকে নামিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

তারা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভর্তীচ্ছু শিক্ষার্থী বলে পুলিশের ভাষ্য। এ ঘটনায় রেলওয়ের কাছ থেকে খানিকটা সময় লাগার কথা জানা গেলেও পুলিশ বলছে ট্রেনের কোনো বিলম্ব হয়নি।

কমলাপুর রেলওয়ে পুলিশের এসআই শাহজাহান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, যথা সময়ে সাড়ে ৪টায় সুবর্ণ এক্সপ্রেস চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে গেছে।

তিনি বলেন, “তবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তীচ্ছু শতাধিক ছাত্র বিনা টিকেটে ট্রেনে ওঠার চেষ্টা করেন। তাদের নামিয়ে দেওয়া হয়। এই ট্রেনে স্ট্যান্ডিং টিকেট দেওয়া হয় না।

“যারা তাৎক্ষণিক টিকেট করতে পেরেছেন তারা ট্রেনে করে চলে যান।”

পুলিশসহ রেলওয়ের নিরাপত্তা বাহিনী ও কর্মকর্তারা পরিস্থিতি স্বাভাবিক করেন বলে জানান কমলাপুর থানার ওসি ফেরদৌস আহমেদ।

তিনি বলেন, “কিছু ছাত্র টিকেট কেটে এবং কিছু ছাত্র টিকেট ছাড়া ওঠেন। যারা টিকেট ছাড়া উঠেন তাদের নামিয়ে দেওয়া হয়। এরপর ট্রেন ছেড়ে চলে যায়।”

এ নিয়ে বিমানবন্দর স্টেশনেও কোনো সমস্যা হয়নি বলে জানান ওসি।

বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক মোহাম্মদ সফিকুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ট্রেন আটকে দেওয়ার মতো কোনো ঘটনা ঘটেনি।

“টিকেট ছাড়া কিছু ব্যক্তি উঠেছিলেন চিটাগাং যাওয়ার জন্য। তারা এসি কামরায় উঠে পড়েছিল। সেখান থেকে তাদের নামিয়ে দেওয়া হয়, এতে সাত মিনিটের মতো সময় লাগে।”

তারা ছাত্র কি না সে বিষয়ে রেলওয়ের কাছে কোনো তথ্য নেই বলে জানান এই কর্মকর্তা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক