বৃষ্টির সঙ্গে ঝড়ের আভাস

ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, সিলেট, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের দুয়েক জায়গায় বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে, বলছে আবহাওয়া অফিস।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2024, 07:22 AM
Updated : 20 Feb 2024, 07:22 AM

ফাল্গুনের প্রথম সপ্তাহ শেষে দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির আভাস দিল আবহাওয়া অফিস।

মঙ্গলবার সকাল থেকেই রাজধানীর আকাশ মেঘলা; এমন পরিস্থিতির মধ্যে আগামী চার দিন বিভিন্ন এলাকায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ মো. শাহীনুর ইসলাম।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “থেমে থেমে এবং জায়গা পরিবর্তন করে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। শীতকাল মোটামুটি শেষ পর্যায়ে তো, এখন বৃষ্টি হলে সাথে ঝড় থাকতে পারে।”

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে- ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, সিলেট, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের দুয়েক জায়গায় বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যান্য স্থানের আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকবে।

এদিন সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। আর সর্বোচ্চ ৩২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ডে।

সারা দেশের রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি বাড়ার সম্ভাবনা রয়েছে। তবে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। আর শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা থাকতে পারে।