জি২০:  সংসদে করতালিতে প্রধানমন্ত্রীকে অভিনন্দন

জাতীয় পার্টির ফখরুল ইমামের আলোচনা চলাকালে সংসদ অধিবেশন কক্ষে প্রবেশ করেন সংসদ নেতা শেখ হাসিনা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2024, 03:17 AM
Updated : 6 Feb 2024, 03:17 AM

ভারতে অনুষ্ঠিত জি২০ সম্মেলনে যোগ দিয়ে দেশে ফেরার পরদিন সোমবার সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধিবেশন কক্ষে প্রবেশকালে টেবিল চাপড়ে তাকে অভিনন্দন জানিয়েছেন সরকারি ও বিরোধী দলের সংসদ সদস্যরা।

সোমবার বিকাল পৌনে ৫টায় জাতীয় সংসদে দিনের কার্যক্রম শুরু হয়। মাগরিবের বিরতির পরে বাংলাদেশ বিমান বিল-২০২৩ এর উপর আলোচনায় হয়। জাতীয় পার্টির ফখরুল ইমামের আলোচনা চলাকালে সংসদ অধিবেশন কক্ষে প্রবেশ করেন সংসদ নেতা শেখ হাসিনা।

অন্যরা নিজ নিজ চেয়ারে বসে টেবিল চাপড়ালেও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাঁ চেয়ার ছেড়ে উঠে দাঁড়িয়ে টেবিল চাপড়াতে থাকেন।

এ সময়ে ফখরুল ইমাম বলেন, “প্রধানমন্ত্রী ঢোকার সঙ্গে সঙ্গে আমাদের সংসদ সদস্য হাততালিটা দিল, এটাতে মনে হয় অভিনন্দন দিল নাকি! আমরা জানতে চাই আসলে ঘটনাটা কী হল? তিনি (প্রধানমন্ত্রী) জি২০ সম্মেলনের প্রত্যেকটা জায়গায় ফায়দা উঠিয়েছেন। এটা ওনার বুদ্ধিমত্তার জন্য, উনার কার্যের জন্য পেরেছেন।”

আবারও করতালি-টেবিল চাপড়ে সরকারি ও বিরোধী দলের সদস্যরা অভিনন্দন জানান প্রধানমন্ত্রীকে।

বক্তব্যের একপর্যায়ে বিরোধীদলের চিফ হুইপ রাঙ্গাঁর দিকে হাত দেখিয়ে ফখরুল ইমাম বলেন, “জি২০ সম্মেলনে প্রধানমন্ত্রীর সফলতার জন্য আমাদের চিফ হুইপ হাততালি দিয়েছেন। কনগ্রাচুলেশন। শুনতে চাই সাফল্যগুলো- কোনো সময় তিনি যদি বলেন। তাতে আমরা আশ্বস্ত হই।”

এ সময় প্রধানমন্ত্রীকে ঘাড় নেড়ে সম্মতি জানাতে দেখা যায়।

জাতীয় পার্টির আরেক সংসদ সদস্য রুস্তম আলী ফরাজী তার বক্তব্যের সময়ে বলেন, “প্রধানমন্ত্রী যেহেতু জি২০ সম্মেলন থেকে ফিরে এসেছেন, এতে বাংলাদেশের মানুষ আশাবাদী, আমরাও তাকে ধন্যবাদ জানাই, অভিনন্দন জানাই। তার সুযোগ্য কন্যাকে (সায়মা ওয়াজেদ পুতুল) সাথে নিয়ে বড় অর্জন, এ সামিটের সদস্য না থেকেও সে সমস্ত সুযোগ-সুবিধা গ্রহণ করেছেন।

“বাংলাদেশের পক্ষে কথা বলেছেন, বাংলাদেশের সম্মানের পক্ষে কথা বলেছেন, ইতিহাস-ঐতিহ্যকে তুলে ধরার পক্ষে কথা বলেছেন। বাংলাদেশের সংবিধান সমুন্নত রাখার পক্ষে (কথা বলেছেন), এ জন্যে সবার পক্ষ থেকে ধন্যবাদ।”

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১১ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)