এক পশলা বৃষ্টিতে স্নিগ্ধ ফাগুন বিকেল

সর্বোচ্চ ২৩ মিলিমিটার বৃষ্টিপাত নথিবদ্ধ হয়েছে নোয়াখালীর হাতিয়ায়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2024, 03:20 PM
Updated : 22 Feb 2024, 03:20 PM

ফাগুনের প্রথম সপ্তাহ শেষে বৃহস্পতিবার রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি ঝরেছে। 

এদিন বিকেলে এক পশলা বৃষ্টিতে ঢাকায় ভোগান্তিতে পড়েন ঘরফেরা মানুষ। বেশ কিছুক্ষণ বন্ধ থাকে একুশে বইমেলার কার্যক্রম। তবে এই বৃষ্টিতে ভ্যাপসা গরম কিছুটা কেটেছে, এনেছে ঠান্ডা অনুভূতি। 

সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকায় ১৬ মিলিমিটার বৃষ্টি পড়ার তথ্য জানিয়ে আবহাওয়া অধিদপ্তর বলছে, সবশেষ ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২৩ মিলিমিটার বৃষ্টিপাত নথিবদ্ধ হয়েছে নোয়াখালীর হাতিয়ায়। 

এর বাইরে কিশোরগঞ্জের নিকলী, মাদারীপুর, ময়মনসিংহ, সিলেট, শ্রীমঙ্গল, নোয়াখালী, বাগেরহাটসহ বিভিন্ন জায়গায় কম-বেশি বৃষ্টি হয়েছে।  

এদিন দেশের সর্বনিম্ন ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে। আর সর্বোচ্চ ৩২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চাঁদপুরে।

আবহাওয়ার ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

সারা দেশের রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে। তবে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। আর ভোরের দিকে সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা থাকতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।