শুরু হচ্ছে নতুন মেট্রোরেলের কাজ, বিমানবন্দর সড়কে বাড়বে যানজট

নাগরিকদের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2024, 08:24 AM
Updated : 29 Jan 2024, 08:24 AM

মেট্রোরেলের এমআরটি লাইন-১ এর নির্মাণ শুরুর আগে বিমানবন্দর ও খিলক্ষেত থেকে পরিষেবা লাইনগুলো স্থানান্তরের কাজ শুরু হচ্ছে, সে কারণে যানজট বাড়তে পারে বলে সতর্ক করেছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড-ডিএমটিসিএল।

রোববার এক বিশেষ বিজ্ঞপ্তিতে ডিএমটিসিএল বলেছে, “পরিষেবা লাইন স্থানান্তরের কার্যক্রম চলাকালীন এয়ারপোর্ট রোডে যানজট সৃষ্টির হওয়ার আশঙ্কা রয়েছে। উক্ত করিডোরে চলাচলরত সকল জনসাধারণ ও পরিবহনকে যথেষ্ট সময় নিয়ে বের হওয়ার জন্য এবং প্রয়োজনে সম্ভাব্য বিকল্প পথ ব্যবহারের জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।

এমআরটি লাইন-১ হবে দেশের প্রথম ভূগর্ভস্থ মেট্রোরেল লাইন। ৩১ দশমিক ২৪ কিলোমিটার রেললাইনের দুটি অংশ থাকবে। এর মধ্যে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কমলাপুর (বিমানবন্দর রুট) পর্যন্ত ১৯ দশমিক ৮৭ কিলোমিটার অংশ যাবে মাটির নিচ দিয়ে। আর নতুন বাজার থেকে পূর্বাচল (পূর্বাচল রুট) পর্যন্ত প্রায় ১১ দশমিক ৩৬ কিলোমিটার যাবে মাটির উপর দিয়ে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিমানবন্দর, বিমানবন্দর টার্মিনাল-৩ এবং খিলক্ষেত স্টেশন এলাকায় সোমবার রাত ১০টা থেকে বিশেষ ব্যবস্থাপনায় পরিষেবা লাইন স্থানান্তরের কাজ শুরু হবে।

“এ বিষয়ে সকলের সহানুভূতি ও সহযোগিতা একান্তভাবে কাম্য। সাময়িক অসুবিধার জন্য কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখিত।”