রেডক্রিসেন্ট সোসাইটির নবনির্বাচিতদের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতাকে নিষ্ঠুরভাবে হত্যা করার পর রেডক্রিসেন্টের এক টুকরো কাপড়কে কাফন বানিয়ে তাকে দাফন করা হয়েছিল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2022, 12:21 PM
Updated : 3 August 2022, 12:21 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির নবনির্বাচিত বোর্ড সদস্যরা সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বুধবার গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে বন্যা, করোনাভাইরাস মহামারী এবং রোহিঙ্গা সঙ্কটসহ বিভিন্ন দুর্যোগে রেডক্রিসেন্ট সোসাইটির তৎপরতা সম্পর্কে জানান তারা।

এ সময় তারা বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানান।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বোর্ড সদস্যরা ১৫ অগাস্ট হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনা করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের দুর্যোগে রেডক্রিসেন্ট সোসাইটির কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন। এ সময় তরুণ প্রজন্মকে মানবতার সেবায় সম্পৃক্ত করার আহ্বান জানান তিনি।

দেশব্যাপী রেডক্রিসেন্ট সোসাইটির কার্যক্রম বিস্তারে বরাবরের মতো সরকার এবং নিজের ব্যক্তিগত সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

এসময় আগামী চার বছরের জন্য আন্তর্জাতিক রেডক্রস সংস্থার (আইএফআরসি) সদস্য নির্বাচিত হওয়ায় বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আব্দুল ওয়াহাবকে অভিনন্দন জানান তিনি।

প্রধানমন্ত্রী তার বক্তৃতায় ১৫ অগাস্টের স্মৃতিচারণ করে বলেন, “যে জাতির জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব সারাটি জীবন উৎসর্গ করেছিলেন, সেই বাঙলি হয়ে কিভাবে ঘাতকরা জাতির পিতার বুকে গুলি চালিয়েছিল!”

মানবতার কল্যাণের জন্য জাতির পিতা এ সোসাইটি প্রতিষ্ঠা করেন উল্লেখ করে তিনি বলেন, “পচাত্তরে জাতির পিতাকে নিষ্ঠুরভাবে হত্যা করার পর সেই রেডক্রসেরই এক টুকরো কাপড়কে কাফন বানিয়ে তাকে দাফন করা হয়েছিল।”

এসময় প্রধানমন্ত্রী হলি ফ্যামিলি হাসপাতালের পুরনো মর্যাদা ফিরিয়ে আনাসহ রেডক্রিসেন্ট সোসাইটিকে আধুনিক করে গড়ে তোলার জন্য একটি পরিকল্পনা প্রণয়নের নির্দেশনা প্রদান করেন।

রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আব্দুল ওয়াহাবের নেতৃত্বে ভাইস চেয়ারম্যান নূরুর রহমান, ট্রেজারার এম এ সালাম, মহাসচিব কাজী সফিকুল আজম,আরমা দত্ত, এম মঞ্জুরুল ইসলাম প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক