মাদকের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না: র‍্যাব ডিজি

“জনপ্রতিনিধি কিংবা প্রভাবশালী যেই হোক না কেন, মাদক কারবারির সঙ্গে জড়িত কাউকেই ছাড় দেওয়া হবে না।”

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2023, 11:56 AM
Updated : 4 June 2023, 11:56 AM

মাদকের বিরুদ্ধে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে এর সঙ্গে জড়িতদের ছাড় না দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন র‌্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন।

মাদকবিরোধী অভিযানে গিয়ে আহত এক র‌্যাব সদস্যকে রোববার সকালে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাষ্টিক সার্জারি ইনস্টিটিউটে দেখতে গিয়ে তিনি বলেন, “জনপ্রতিনিধি কিংবা প্রভাবশালী যেই হোক না কেন, মাদক কারবারির সঙ্গে জড়িত কাউকেই ছাড় দেওয়া হবে না।”

গত ৩০ মে মেহেরপুরের গাংনী এলাকায় মাদকবিরোধী অভিযানে গিয়ে ‘মাদক ব্যবসায়ীদের আক্রমণে’ আহত হন র‍্যাব সদস্য এসআই উত্তম কুমার রায়। পরে তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

সকালে ওই র‌্যাব সদস্যকে দেখতে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে র‍্যাবের মহাপরিচালক বলেন, “সে যখন আহত হয়, তাৎক্ষণিকভাবে তাকে আমরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। তার শারীরিক অবস্থা চিকিৎসকের সহযোগিতায় এখন অনেকটাই ভালো আছে।”

ওই ঘটনায় তিনজনকে গ্রেপ্তারের কথা জানিয়ে তিনি বলেন, “র‍্যাব সবসময় মাদকবিরোধী অভিযান পরিচালনা করে আসছে। ওই এলাকায় আমাদের মাদকবিরোধী অভিযান চলছে। এখন সময় এসেছে মাদকের বিরুদ্ধে সবাইকে একসঙ্গে এগিয়ে আসার।

“এই মাদকের ছোবল থেকে আমাদের সন্তানদের বাঁচাতে না পারলে আগামীতে চাকরি দেওয়ার মতো কোনো লোক খুঁজে পাওয়া যাবে না।”

র‍্যাব প্রতিষ্ঠর পর থেকে মাদক, জঙ্গি ও সন্ত্রাসীদের গ্রেপ্তারের অভিযানে গিয়ে ৩৩ জন সহকর্মীর প্রাণহানি ও এক হাজারের বেশি সদস্যের অঙ্গহানির তথ্য তুলে ধরেন খুরশীদ হোসেন।