হিজড়ারা কেউ চাঁদাবাজি করলে ব্যবস্থা: ডিএমপি কমিশনার

কিশোর গ্যাং নিয়ন্ত্রণে সবাইকে আরও আন্তরিক হয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশও দেন তিনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2024, 06:54 PM
Updated : 23 March 2024, 06:54 PM

বাসা-বাড়ি, সড়ক ও যানবাহনে হিজড়াদের কেউ চাঁদাবাজি করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন ঢাকার পুলিশ কমিশনার হাবিবুর রহমান।

শনিবার রাজারবাগে পুলিশ অডিটোরিয়ামে অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি এ কথা বলেন।

ঢাকার শেরেবাংলা নগর থানা এলাকায় সম্প্রতি দুই হিজড়া এক বাসায় ঢুকে এক বৃদ্ধাকে মারর করে টাকা লুট করে। এই ঘটনায় পুলিশ একজনকে গ্রেপ্তারও করে।

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার বলেন, হিজড়াদের বিভিন্ন সদস্যের নামে বিভিন্ন ধরনের চাঁদাবাজির অভিযোগ পাওয়া যাচ্ছে। এসব অভিযোগের আলোকে তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

তিনি পুলিশি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং ব্যবস্থাকে আরও বেগবান করার আহ্বান জানান।

হাবিবুর রহমান কিশোর গ্যাং নিয়ন্ত্রণে সবাইকে আরও আন্তরিক হয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

তিনি জনগণের জানমালের নিরাপত্তার দায়িত্ব পেশাদারিত্বের সঙ্গে পালন করার পাশাপাশি রমজানে যানজট নিরসনে ট্রাফিক ব্যবস্থার উপর বিশেষ নজর দেওয়ার নির্দেশনা দেন।

তিনি গ্রেপ্তারি পরোয়ানা তামিল, চুরি, ছিনতাই, মাদক প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং চুরি হওয়া গাড়ি উদ্ধারেও গুরুত্ব দেওয়ার আহ্বান জানান।

অপরাধ পর্যালোচনা সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) খঃ মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ উপস্থিত ছিলেন।