ঢাকা দক্ষিণ সিটির ময়লার গাড়ি চুরি, চালকের বিরুদ্ধে মামলা

সিসিটিভি ভিডিওতে মাতুয়াইল ল্যান্ডফিল থেকে গাড়িটি বেরিয়ে যেতে দেখা যায়, সেখানে চালকের মুখ বোঝা যায়নি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2022, 09:30 AM
Updated : 14 August 2022, 09:30 AM

যাত্রাবাড়ীর মাতুয়াইল থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের একটি ডাম্প ট্রাক চুরির ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

শনিবার রাতে ওই ট্রাকের চালককে আসামি করে সিটি করপোরেশনের এক কর্মকর্তা এ মামলা করেন বলে যাত্রাবাড়ী থানার ওসি মাজহারুল ইসলাম জানান।

মাতুয়াইলের বর্জ্য ব্যবস্থাপনা প্রধান নূরুজ্জামান বলেন, “ডাম্প ট্রাকটিতে বর্জ্য নিয়ে চালক শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে মাতুয়াইলে আসেন। এরপর বর্জ্য নামিয়ে বাসায় চলে যান। রাত ৮টার দিকে ফের ডিউটিতে এসে দেখেন গাড়ি নেই।

“পরে আমাদের লোকজন সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে দেখেছে, রাত পৌনে ৮টার দিকে গাড়িটি মাতুয়াইল ল্যান্ডফিল থেকে বেরিয়ে যাচ্ছে। চালকের মুখ বোঝা যাচ্ছে না।”

যাকে মামলার আসামি করা হয়েছে, তার নাম মো. পলাশ। তিনি সিটি করপোরেশনের স্থায়ী ড্রাইভার বলে নূরুজ্জামান জানিয়েছেন।

৮০ থেকে ৯০ লাখ টাকা দামের ওই ডাম্প ট্রাকটি ১৫ টন বর্জ্য বহন করতে পারে বলে জানিয়েছেন দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তারা।

দক্ষিণ সিটির ৭৫টি ওয়ার্ডের বর্জ্য মাতুয়াইলে রাখা হয়। সেখানকার নিরাপত্তায় সবসময় আনসার সদস্যরা থাকেন। সিসি ক্যামেরা দিয়ে ওই এলাকা পর্যবেক্ষণে রাখা হয়।

এর মধ্যেও কীভাবে গাড়ি চুরি হল- সেই প্রশ্নে দক্ষিণ সিটির বর্জ্য ব্যবস্থাপনার দায়িত্বে থাকা নির্বাহী প্রকৌশলী শফিউল্লাহ এবং বর্জ্য ব্যবস্থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আশিকুর রহমান কোনো মন্তব্য করতে রাজি হননি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক