১০ তলা থেকে ঝাঁপ: সেই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর বাবা গ্রেপ্তার

আত্মহত্যার আগে মেয়েটি তার বাবাকে দায়ী করে চিরকুট রেখে গেছে বলে পুলিশের ভাষ্য।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2022, 08:27 AM
Updated : 31 August 2022, 08:27 AM

রাজধানীর দক্ষিণখানে ছাদ থেকে লাফিয়ে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর আত্মহত্যার ঘটনায় তার বাবাকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার দুপুরে ময়মনসিংহের গফরগাঁও থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক আল আমিন জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, গত শনিবার দুপুরে দক্ষিণখান মোল্লারটেক এলাকার একটি ১০ তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়েন ২১ বছর বয়সী ওই শিক্ষার্থী।

ওই ঘটনায় রাতেই তার মা বাদী হয়ে মেয়েটির বাবার বিরুদ্ধে মামলা করেন। মামলা হওয়ার পর তার বাবা ঢাকা থেকে পালিয়ে ময়মনসিংহের গফরগাঁওয়ে আত্মগোপনে ছিলেন বলে জানান র‌্যাব কর্মকর্তা আল আমিন।

দক্ষিণখান থানার পরিদর্শক (তদন্ত) আজিজুল হক মিয়া জানিয়েছিলেন, যে ভবন থেকে মেয়েটি লাফ দিয়েছিলেন, সেই বাড়ি থেকে একটি চিরকুট উদ্ধার করেছেন তারা।

হাতে লেখা ওই চিরকুটে মেয়েটি তার মৃত্যুর জন্য তার বাবাকে দায়ী করে গেছেন। সেখানে যৌন নির্যাতনের অভিযোগও করা হয়েছে বলে পুলিশের ভাষ্য।

মেয়েটির বাবার গাড়ি ভাড়ার ব্যবসা (রেন্ট এ কার) আছে। স্ত্রীর পৈত্রিক সূত্রে দক্ষিণখানের ভবনটিতে পাওয়া ফ্ল্যাটেই তারা থাকতেন। কিছুদিন আগে তার দ্বিতীয় বিয়ের কথা প্রকাশ পেলে মেয়েটির মায়ের সঙ্গে তার বিচ্ছেদ হয়। এরপরও তিনি মাঝে মাঝে ওই বাড়িতে যেতেন।

মেয়ের লেখাপড়ার খরচও তিনি দিতেন না বলে অভিযোগ মায়ের। এ নিয়ে পরিবারে অশান্তি, ঝগড়াঝাঁটি লেগেই ছিল বলে পুলিশের ভাষ্য।

দক্ষিণখান থানার ওসি মামুনুর রহমান বলেছিলেন, ওই বাড়ি থেকে ছাত্রীর মনোরোগের চিকিৎসা সংক্রান্ত কিছু কাগজপত্রও তারা উদ্ধার করেছেন। মার্চ মাসের প্রেসক্রিপশনে চিকিৎসক মেয়েটিকে একা না রাখার পরামর্শ দিয়েছিলেন।

আরও পড়ুন-

ঢাকায় ১০ তলা ভবন থেকে ‘লাফিয়ে’ বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যু