ঢাকায় ১০ তলা ভবন থেকে ‘লাফিয়ে’ বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যু

আহত অবস্থায় পঙ্গু হাসপাতালে নেওয়া হয়। পরে বিকালে তার মৃত্যু হয়।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2022, 08:30 PM
Updated : 27 August 2022, 08:30 PM

রাজধানীর দক্ষিণখানে ১০ তলা ভবন থেকে ‘লাফিয়ে’ পড়ে এক বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যু হয়েছে।

পুলিশের ধারণা ওই ছাত্রী আত্মহত্যা করেছেন। তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে পড়তেন।

দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রহমান জানান, শনিবার বেলা সাড়ে ১২টার দিকে ওই ছাত্রী ওপর থেকে লাফিয়ে পড়ে আহত হন। এরপর তাকে রাজধানীর পঙ্গু হাসপাতালে নেওয়া হয়। সেখানে বিকালে তার মৃত্যু হলে পুলিশ লাশ উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে পাঠায়।

ওই থানার পরিদর্শক (তদন্ত) আজিজুল হক মিয়া জানান, ওই বাড়ি থেকে তরুণীর হাতে লেখা একটি চিরকুট উদ্ধার করা হয়েছে। এতে মেয়েটি মৃত্যুর জন্য তার বাবাকে দায়ী করেন।

মেয়েটি পিতার বিরুদ্ধে চিরকুটে কাজের মেয়েকে যৌন নির্যাতনের অভিযোগও করে গেছে বলে ওই পুলিশ কর্মকর্তা জানান।

পুলিশ জানায়, মেয়েটির পিতার গাড়ি ভাড়ার ব্যবসা (রেন্ট এ কার) আছে। স্ত্রীর পৈত্রিক সূত্রে দক্ষিণখানের ভবনটিতে পাওয়া ফ্ল্যাটেই পরিবারটি থাকত। কিছুদিন আগে ওই ব্যক্তির দ্বিতীয় বিয়ের কথা প্রকাশ পেলে মেয়েটির মায়ের সঙ্গে তার বিচ্ছেদ হয়। এরপরও তিনি মাঝেমাঝে ওই বাড়িতে আসতেন।

Also Read: প্রত্যাশার চাপ নিতে পারেনি মেয়েটি?

Also Read: ঢাকায় ১০ তলা থেকে লাফ দিয়ে স্কুলশিক্ষার্থীর আত্মহত্যা

মেয়ের লেখাপড়ার খরচও দিতেন না বলে অভিযোগ তার মায়ের। এ নিয়ে পরিবারটিতে অশান্তি, ঝগড়াঝাঁটি লেগেই ছিল বলে পুলিশের ভাষ্য।

ওসি মামুনুর জানান, ওই বাড়ি থেকে ছাত্রীর মনোরোগের চিকিৎসা সংক্রান্ত কিছু কাগজপত্রও উদ্ধার করা হয়েছে। মার্চ মাসের প্রেসক্রিপশনে চিকিৎসক মেয়েটিকে একা না রাখার পরামর্শ দিয়েছিলেন।