পাকিস্তানের তিন জেলায় বিস্ফোরণে ২ সেনাসহ নিহত ৮

ঘরে তৈরি বোমা আইইডির পৃথক এসব বিস্ফোরণের ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2023, 08:16 AM
Updated : 23 Nov 2023, 08:16 AM

পাকিস্তানের খাইবার পাখতুনখওয়া প্রদেশের উত্তর ওয়াজিরিস্তান, দক্ষিণ ওয়াজিরিস্তান ও বাজাউর জেলায় কয়েকটি বিস্ফোরণের ঘটনায় দুই সেনাসহ ৮ জন নিহত হয়েছে।

বুধবার ঘরে তৈরি বোমা আইইডির পৃথক এসব বিস্ফোরণের ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হন।

পাকিস্তান সামরিক বাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ (আইএসপিআর) এক বিবৃতিতে জানিয়েছে, উত্তর ওয়াজিরিস্তানের রাজমাক এলাকায় একটি আইইডির বিস্ফোরণে নিরাপত্তা বাহিনীর দুই সেনা নিহত হন।

দক্ষিণ ওয়াজিরিস্তানের ঘুন্ডি এলাকায় আরেক বিস্ফোরণে স্থানীয় এক নৃগোষ্ঠীর নেতা আসলাম নূর, তার ৮ বছর বয়সী ছেলে এবং অপর একজন নিহত হন।

দক্ষিণ ওয়াজিরিস্তানের ডিসি নাসির খান পাকিস্তানের দৈনিক ডনকে বলেন, “বোমাটি একটি দোকানের ছাদে রাখা ছিল, নূর দোকানে আসার পরপরই সেটির বিস্ফোরণ ঘটানো হয়।”

নূর একসময় বিদেশি জঙ্গিদের বিরুদ্ধে লড়াই করেছিলেন। ওই লড়াইয়ে তার বীরত্বের জন্য ২০২১ সালে তাকে প্রেসিডেন্ট পদক দেওয়া হয়েছিল।

এদিকে বাজাউর জেলায় দু’টি পৃথক বিস্ফোরণে জেইউআই-এফ এর স্থানীয় নিহত এক নেতার ছেলেসহ তিনজন নিহত ও আরও তিনজন আহত হন। 

স্থানীয়রা ও পুলিশ জানিয়েছে, জেইউআই-এফের প্রয়াত নেতা মাওলানা আব্দুল সালাম হাক্কানির ছেলে আব্দুল সাত্তার একটি জানাজা শেষে ফেরার সময় মামন্ড তেহশিলে বোমা বিস্ফোরণে নিহত হন। তার সঙ্গে আরও তিনজন আহত হন। আতহদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।   

২০২১ সালের মার্চে সাত্তারের বাবা সালাম হাক্কানি তার নিজের শহর দামাদোলাতে আরেক বোমা হামলায় প্রাণ হারিয়েছিলেন।

বাজাউরের খার শহরের কাছে পেশতু এলাকায় আরেকটি বিস্ফোরণে শাহবাজ আলি নামের আরেকজন নিহত হন। নিজের গাড়িতে করে খার বাজারে যাওয়ার সময় তার গাড়ি লক্ষ্য করে বিস্ফোরণ ঘটানো হয়। বিস্ফোরণে গাড়িটি পুরোপুরি ধ্বংস হয়ে যায়।

এ ঘটনা নিয়ে তারা তদন্ত শুরু করেছে বলে পুলিশ জানিয়েছে। পাকিস্তান সেনাবাহিনী জানিয়েছে, ঘটনাস্থলগুলোতে জঙ্গি ও হামলাকারীদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে তারা।