যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক রাজ্যে সড়ক দুর্ঘটনায় ৫ কিশোর নিহত

ওয়েস্টচেস্টার কাউন্টির হাচিনসন রিভার পার্কওয়েতে ঘটা এ দুর্ঘটনায় নিহতদের সবার বয়স ৮ থেকে ১৭ বছরের মধ্যে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2023, 08:48 AM
Updated : 20 March 2023, 08:48 AM

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরের কাছে এক সড়ক দুর্ঘটনায় পাঁচ তরুণ নিহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

রোববার স্থানীয় রাত প্রায় ১২টা ২০ মিনিটের দিকে নিউ ইয়র্ক অঙ্গরাজ্যের ছোট শহর স্কারসডেলে ঘটনাটি ঘটেছে। এ সময় ছয় কিশোরকে বহনকারী গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশের একটি গাছে গিয়ে ধাক্কা খায় আর তাতে গাড়িটিতে আগুন ধরে যায়।

পুলিশের ভাষ্য অনুযায়ী, ওয়েস্টচেস্টার কাউন্টির হাচিনসন রিভার পার্কওয়ের স্কারসডেলের অংশে ঘটা এ দুর্ঘটনায় নিহতদের সবার বয়স ৮ থেকে ১৭ বছরের মধ্যে এবং তাদের চারজন কিশোর ও একজন কিশোরী। নিহত ১৬ বছর বয়সী এক কিশোর গাড়িটি চালাচ্ছিল বলে ধারণা করা হচ্ছে। ছয়জনের মধ্যে শুধু ৯ বছর বয়সী এক বালক রক্ষা পেয়েছে।

সে গাড়িটির পেছনদিকের হ্যাচব্যাক-কার্গো অংশে ছিল। দুর্ঘটনার পর সে গাড়ির পেছনের অংশ দিয়ে বের হয়ে আসতে সক্ষম হয়। আহত হলেও তার আঘাত মারাত্মক নয় এবং তাকে নিকটবর্তী একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে, খবর বার্তা সংস্থা রয়টার্সের।  

ওয়েস্টচেস্টার কাউন্টির পুলিশ বিভাগ জানিয়েছে, এই দুর্ঘটনায় অন্য কোনো গাড়ি যুক্ত ছিল না, তারপরও কী পরিস্থিতিতে এ ঘটনা ঘটেছে তা সার্বিকভাবে তদন্ত করে দেখা হচ্ছে।

নিহতরা সবাই কনেটিকাট অঙ্গরাজ্য থেকে এসেছিল বলে জানিয়েছে পুলিশ। নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, গাড়িটির ছয় আরোহীর সবাই কনেটিকাটের নিউ হেভেন শহরের পশ্চিম দিকের শ্রমজীবীদের শহর ডার্বির বাসিন্দা ছিল।  

হাচিনসন রিভার পার্কওয়ের যে অংশটিতে দুর্ঘটনাটি ঘটেছে সেটি নিউ ইয়র্কের সড়কগুলোর মধ্যে অন্যতম সবচেয়ে দুর্ঘটনাপ্রবণ বলে জানিয়েছে সংবাদপত্রটি।