সিডনিতে বহুতল ভবনে ভয়াবহ আগুন

ভিডিও ফুটেজে আগুনে ভবনটির ছাদ ও দেয়াল ধসে পড়তে দেখা গেছে।

নিউজ ডেস্ক
Published : 25 May 2023, 10:47 AM
Updated : 25 May 2023, 10:47 AM

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যের রাজধানী সিডনির কেন্দ্রস্থলে একটি সাত তলা ভবনে ছড়িয়ে পড়া ভয়াবহ আগুন কয়েক ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আনা গেলেও এখনও পুরোপুরি নেভানো যায়নি।

জরুরি বিভাগের কর্মীরা ভবনটির আশপাশের এলাকা ব্যারিকেড দিয়ে ঘিরে রেখেছেন।

টেলিভিশনের ফুটেজে সিডনির কেন্দ্রস্থ রেলস্টেশনের কাছে একটি ভবনের আগুন নিয়ন্ত্রণে আনতে দমকলকর্মীদের চেষ্টার দৃশ্য দেখা গেছে। আগুনে ভবনটির কাছাকাছি পার্ক করে রাখা একটি গাড়িও জ্বলতে দেখা গেছে।

“আমার নির্বাচনী এলাকার সারি হিলসে ভয়াবহ আগুন। দয়া করে নিরাপদ জায়গায় থাকুন এবং জরুরি বিভাগের নির্দেশনা শুনুন,” টুইটারে এক বিবৃতিতে আইনপ্রণেতা তানিয়া প্লিবারসেক এমনটাই বলেছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

আগুনে ভবনটির ছাদ ও দেয়াল ধসে পড়েছে।

ঘটনাস্থলে পৌঁছানোর পরপরই উদ্ধারকর্মীরা দ্রুত আশপাশের ভবনগুলো থেকে লোকজনকে নিরাপদে সরিয়ে নেন। যে ভবনে আগুন লেগেছিল সেটি পরিত্যক্ত ছিল বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যমগুলো।

নিউ সাউথ ওয়েলস ফায়ার অ্যান্ড রেসকিউর ভারপ্রাপ্ত কমিশনার জেরেমি ফিউট্র্যাল বলেছেন, ৩০টির মতো ফায়ারট্রাক ও ১২০ দমকলকর্মী কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে পারলেও, নেভাতে আরও অনেকক্ষণ লাগবে।

আগুন কাছাকাছি থাকায় হালকা রেল পরিষেবা পরবর্তী নোটিস না দেওয়া পর্যন্ত বন্ধ রাখা হয়েছে, বলা হয়েছে নিউ সাউথ ওয়েলস পরিবহনের সর্বশেষ বার্তায়।

এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি, বলেছেন রাজ্য পুলিশের এক মুখপাত্র।

আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করার সময় এক দমকলকর্মীর হাত সামান্য পুড়ে গেছে বলে বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে।

আগুন ও হতাহত প্রসঙ্গে নিউ সাউথ ওয়েলস অ্যাম্বুলেন্সের মুখপাত্র কোনো মন্তব্য করতে রাজি হননি।

কীভাবে আগুন লাগলো, তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।